Advertisement
২৩ জুলাই ২০২৪
Kolkata Municipal Election 2021

KMC Result 2021: নেতাজি ইন্ডোরে সন্তোষ, ‘আউটডোরে’ তাঁর সমর্থকদের সঙ্গে তৃণমূলের সংঘর্ষ

পুলিশ দ্রুত সক্রিয় হয়ে কংগ্রেস সমর্থকদের কিছুটা দূরে সরিয়ে দেয়। ফলে ঘটনা নিয়ন্ত্রণের বাইরে যায়নি।

নেতাজি ইন্ডোরের বাইরে দু’পক্ষের সমর্থকদের সংঘর্ষ।

নেতাজি ইন্ডোরের বাইরে দু’পক্ষের সমর্থকদের সংঘর্ষ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ১২:০৯
Share: Save:

নেতাজি ইন্ডোরের ভিতরে তখন তৃণমূল প্রতিদ্বন্দ্বীর সঙ্গে কঠিন লড়াইয়ে জিততে চলেছেন ৪৫ নম্বর ওয়ার্ডের বিদায়ী কংগ্রেস কাউন্সিলর সন্তোষ পাঠক। বাইরে তাঁর কর্মী-সমর্থকদের সঙ্গে সংঘর্ষ বাধল তৃণমূলের।

পুলিশ দ্রুত সক্রিয় হয়ে কংগ্রেস সমর্থকদের কিছুটা দূরে সরিয়ে দেয়। ফলে ঘটনা নিয়ন্ত্রণের বাইরে যায়নি। তবে তারই মধ্যে হাতাহাতি, পতাকার লাঠি নিয়ে মারামারি করতে দেখা যায় দু’পক্ষের সমর্থকদের। প্রসঙ্গত, ভোটের দিনও ওই ওয়ার্ডে দফায় দফায় কংগ্রেস এবং তৃণমূলের সংঘর্ষ বেধেছিল। সন্তোষ এবং তাঁর মুখ্য নির্বাচনী এজেন্ট তথা প্রদেশ যুব কংগ্রেসের প্রাক্তন সভাপতি অমিতাভ (কাল্টু) চক্রবর্তীর উপর হামলারও অভিযোগ উঠেছিল।

চৌরঙ্গি বিধানসভার অন্তর্গত ৪৫ নম্বর ওয়ার্ডে তিন বারের কংগ্রেস কাউন্সিলর সন্তোষের বিরুদ্ধে এ বার তৃণমূল যুবনেতা শক্তিপ্রসাদ সিংহ প্রার্থী হয়েছিলেন। মঙ্গলবার ভোটগণনায় প্রথম থেকেই ধীরে ধীরে এগোতে থাকেন সন্তোষ। তবে প্রতি রাউন্ডেই তাঁকে কড়া টক্কর দিচ্ছিলেন শক্তিপ্রসাদ। শেষ পর্যন্ত ১,৯৫৬ ভোটে জেতেন সন্তোষ।

অন্য দিকে, প্রদেশ কংগ্রেসের তরফে মঙ্গলবার জানানো হয়েছে, কলকাতা পুরসভা নির্বাচনকে কেন্দ্র করে কংগ্রেস প্রার্থী ও কর্মীদের ওপর তৃণমূলের হামলা এবং ভোট লুঠ ও সন্ত্রাসের প্রতিবাদে বুধবার রাজ্য জুড়ে প্রতিবাদ ও বিক্ষোভ জানানো হবে।

কংগ্রেসের তরফে জানানো হয়েছে বুধবার বেলা ১১ টা থেকে বিকেল ৪টের মধ্যে প্রতিটি জেলার প্রশাসনিক দপ্তর অথবা জেলা পুলিশ সুপারের দফতরের সামনে বিক্ষোভ প্রদর্শন এবং স্মারকলিপি জমা দেওয়া হবে। কলকাতা পুরসভার অন্তর্গত জেলাগুলি একত্রে বুধবার বিকেল ৩টেয় কলকাতা পুলিশের ডিসি (উত্তর)-এর দফতরের বিক্ষোভ প্রদর্শন স্মারকলিপি প্রদান করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE