Advertisement
২২ মে ২০২৪

বেড়ানো এবং পেটপুজোর নয়া ঠিকানা

গল্ফ গ্রিনে মাস খানেক আগে তৈরি হওয়া এমন এক কাফের কর্ণধার পারমিতা গাইনের কথায়, ‘‘সাধ্য যেমনই হোক, বেড়ানোর সাধ সব মানুষের থাকে। সেই ইচ্ছেকে উস্কে দিতেই এমন উদ্যোগ।’’

ছবি: ট্র্যাভেল ক্যাফে-র ফেসবুক পেজের সৌজন্যে।

ছবি: ট্র্যাভেল ক্যাফে-র ফেসবুক পেজের সৌজন্যে।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০১৮ ০২:৪২
Share: Save:

পেটপুরে খাওয়া আর সাধ মিটিয়ে বেড়ানোর গল্প। এমন থিমে ভর করেই এক ঝাঁক তরুণ-তরুণী হাত ধরে শহরে ডানা মেলছে ‘ট্র্যাভেল কাফে’।

গল্ফ গ্রিনে মাস খানেক আগে তৈরি হওয়া এমন এক কাফের কর্ণধার পারমিতা গাইনের কথায়, ‘‘সাধ্য যেমনই হোক, বেড়ানোর সাধ সব মানুষের থাকে। সেই ইচ্ছেকে উস্কে দিতেই এমন উদ্যোগ।’’ তিনি জানান, কাফের অন্দরসজ্জায় রয়েছে মানচিত্র, ভ্রমণ সংক্রান্ত ডায়েরি ও সাহিত্যের বিপুল সম্ভার। মাসে এক দিন বসছে আড্ডা। সেখানে খ্যাত-অখ্যাত ভ্রমণ ব্যক্তিত্বেরা ভাগ করছেন নিজেদের অভিজ্ঞতা। কাফের একটি দেওয়াল সেজেছে আনকোরা জায়গার ছবিতে।

যাদবপুর রেল স্টেশনের কাছে পালবাজার এলাকায় এক ঝাঁক বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া, গবেষক, ইঞ্জিনিয়ার তরুণের হাত ধরে চালু হতে চলেছে আরও একটি ভ্রমণ কাফে। পয়লা বৈশাখে যাত্রা শুরু এই কাফের। উদ্যোক্তাদের ১৪ জন মিলে আগেই গড়েছেন ব্যাকপ্যাকার্স ক্লাব। এক উদ্যোক্তা অয়ন দাস জানালেন, এই কাফেতে যেতে ওই ক্লাবের সদস্য হতে হবে। ফেসবুকে তাঁরা ভ্রমণার্থীদের থেকে বেড়ানোর ছবি চেয়েছিলেন। সেখান থেকে বেছে প্রতি মাসে প্রদর্শনী হবে। থাকবে ভ্রমণের বই, বেড়ানো আর পাহাড়ে চড়ার সরঞ্জাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cafe Travelling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE