Advertisement
০৫ মার্চ ২০২৪
Kolkata Police

‘গাঁজা কেস’ দেওয়ার হুমকি দিয়ে টাকা হাতানোর অভিযোগ, ধৃত কলকাতা পুলিশের হোমগার্ড

হরিদেবপুর এলাকায় এক যুবককে জোর করে গাড়িতে তুলে ৪১ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ ওঠে। টাকা না দিলে গাঁজা মামলায় ফাঁসিয়ে দেওয়ারও হুমকি দেন অভিযুক্তরা।

Kolkata Police arrested one Home Guard for his alleged role in extortion in Haridevpur

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১৩:২৩
Share: Save:

গাঁজা মামলায় গ্রেফতার করার হুমকি দিয়ে টাকা তোলার অভিযোগে কলকাতা পুলিশ কর্মরত এক হোমগার্ডকে গ্রেফতার করা হল। ধৃতের নাম শুভঙ্কর দাস। এই নিয়ে ঘটনায় তিন জনকে গ্রেফতার করল পুলিশ।

ঘটনাটি হরিদেবপুর এলাকার। গত রবিবার ঠাকুরপুকুর থানায় গিয়ে মিথ্যা অভিযোগে ফাঁসিয়ে টাকা হাতিয়ে নেওয়ার কথা জানান ঠাকুরপুকুর অঞ্চলের বাসিন্দা এক যুবক। অরিত্র দাস নামের ওই যুবক থানায় অভিযোগ দায়ের করে জানান যে, গত শনিবার সন্ধ্যা সাড়ে ৮টা নাগাদ এক জন মহিলা তাঁকে সমাজমাধ্যমে মেসেজ করে দেখা করতে বলেন। সেই মতো হরিদেবপুর এলাকার জোড়াপুকুর অঞ্চলে গিয়ে দেখাও করেন ওই যুবক।

যুবকের বয়ান অনুসারে, তাঁকে জোর করে একটি সাদা স্করপিও গাড়িতে তোলা হয়। সেই গাড়িতে থাকা পাঁচ জন নিজেদের পুলিশ আধিকারিক বলে পরিচয় দিয়ে জানান যে, এক লক্ষ টাকা না দিলে ওই যুবককে গাঁজা মামলায় গ্রেফতার করা হবে। ওই যুবক এত টাকা নেই বলে জানালে তাঁর এটিএম কার্ড হাতিয়ে নিয়ে ৪১ হাজার টাকা তুলে নেন অভিযুক্তেরা। যুবকের অভিযোগ, রবিবার সকালেও ফোন করে তাঁকে বাকি টাকা দ্রুত মিটিয়ে দেওয়ার কথা বলা হয়।

যুবকের অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে ঠাকুরপুকুর থানার পুলিশ। নেতাজিনগর এলাকা থেকে অশোক সোম ছাড়াও আরও এক জনকে আগেই গ্রেফতার করেছিল পুলিশ। বুধবার গ্রেফতার করা হয় হোমগার্ড পদে কাজ করা শুভঙ্কর। পুলিশের একটি অংশ এই চক্রের সঙ্গে যুক্ত বলে প্রাথমিকভাবে মনে করছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE