Advertisement
২৩ জুলাই ২০২৪
Vineet Goyal

কমিশনের কাছে রিপোর্ট পাঠাতে যেন দেরি না হয়, নির্দেশ নগরপালের

বুধবার নির্বাচন সংক্রান্ত নানা বিষয় নিয়ে নগরপাল বৈঠক করেন কলকাতা পুলিশের বিভিন্ন ডিভিশনের উপ-নগরপাল এবং সহকারী নগরপালদের সঙ্গে।

An image of Vineet Kumar Goyal

কলকাতার নগরপাল বিনীত গোয়েল। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:১০
Share: Save:

নির্বাচন কমিশনের কাছে প্রতিদিনের আইনশৃঙ্খলা সংক্রান্ত রিপোর্ট পাঠাতে যাতে দেরি না হয়, সে বিষয়ে বাহিনীর কর্তাদের নির্দেশ দিলেন কলকাতার নগরপাল বিনীত গোয়েল। বুধবার নির্বাচন সংক্রান্ত নানা বিষয় নিয়ে নগরপাল বৈঠক করেন কলকাতা পুলিশের বিভিন্ন ডিভিশনের উপ-নগরপাল এবং সহকারী নগরপালদের সঙ্গে।

সূত্রের খবর, ওই বৈঠকেই নগরপাল জানান, আইনশৃঙ্খলার দৈনিক রিপোর্ট যেন নির্দিষ্ট
সময়ের মধ্যে লালবাজারের নির্বাচনী সেলে পাঠানো হয়। সেই সঙ্গে এলাকার কুখ্যাত দুষ্কৃতীদের কাছ থেকে ভারতীয় কার্যবিধির ধারা মেনে মুচলেকা লিখিয়ে নেওয়ার জন্যও বলা হয়েছে। যাতে এলাকায় কোনও রকম অশান্তি ঘটাতে না পারে ওই দুষ্কৃতীরা। এক পুলিশকর্তা জানান, এ দিন নগরপাল থানায় থানায় জমে থাকা গ্রেফতারি পরোয়ানা দ্রুত কার্যকর করার বিষয়েও নির্দেশ দেন। উল্লেখ্য, আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করা সত্ত্বেও জেলের বাইরে রয়েছে, এমন অভিযুক্তদের গ্রেফতার করতে নির্দেশ দিয়েছেন নগরপাল।

আগামী ৪ মার্চ লোকসভা ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে এ রাজ্যে আসছে নির্বাচন কমিশনের পূর্ণাঙ্গ বেঞ্চ। তার আগে আগামী শনিবার জেলাশাসক, জেলা পুলিশ সুপার এবং কমিশনারেটের নগরপালদের সঙ্গে বৈঠকে বসবেন রাজ্যের মুখ‌্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। পুলিশের একাংশের মতে, ওই বৈঠকের আগে দৈনিক আইনশৃঙ্খলার রিপোর্ট যাতে ঠিক সময়ে পৌঁছে যায়, তার জন্যই বাহিনীর কর্তাদের নিয়ে বৈঠক করেছেন কলকাতার নগরপাল।

লালবাজার জানিয়েছে, গত কয়েক মাস ধরেই নির্বাচন কমিশনের কাছে বিভিন্ন রকম রিপোর্ট পাঠাতে হচ্ছে পুলিশকে। যার মধ্যে রয়েছে বিগত দু’টি লোকসভা এবং বিধানসভা ভোটে কোথায় বেশি অশান্তি ছড়িয়েছিল বা গোলমাল হয়েছিল, তার তালিকা। সেই সঙ্গে ওই সমস্ত নির্বাচনকে কেন্দ্র করে কতগুলি মামলা রুজু হয়েছিল, তা-ও কমিশন জানতে চেয়েছিল পুলিশের কাছে। পুলিশ জানিয়েছে, বিধানসভা কেন্দ্র ধরে ধরে দুষ্কৃতীদের নামের তালিকা পাঠানো হয়েছে নিয়ম মেনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vineet Goyal election comission Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE