Advertisement
০৪ মে ২০২৪
SFI

মিছিলের অনুমতি দিল না পুলিশ, হুঁশিয়ারি দিয়ে পথে নামার শপথ শোনাল এসএফআই

কলেজে ছাত্র সংসদের নির্বাচন-সহ একাধিক দাবিতে শুক্রবার বিধানসভা অভিযানের ডাক দিয়েছিল এসএফআই। ঠিক হয়, হাওড়া ও শিয়ালদহ থেকে দু’টি মিছিল বিধানসভার দিকে যাবে।

এসএফআইয়ের মিছিলে অনুমতি দিল না পুলিশ। প্রতীকী ছবি।

এসএফআইয়ের মিছিলে অনুমতি দিল না পুলিশ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ২২:১১
Share: Save:

সিপিএমের ছাত্র সংগঠন এসএফআইয়ের মিছিলের অনুমতি দিল না কলকাতা পুলিশ। তার পরেও বিধানসভা অভিযান কর্মসূচিতে থেকে পিছু হটতে নারাজ এসএফআই। সে কথা স্পষ্ট জানিয়ে দিলেন ছাত্র সংগঠনের রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য। প্রতিবাদ জানিয়েছেন এসএফআইয়ের সর্বভারতীয় সম্পাদক ময়ূখ বিশ্বাসও।

কলেজে ছাত্র সংসদের নির্বাচন-সহ একাধিক দাবিতে শুক্রবার বিধানসভা অভিযানের ডাক দিয়েছিল এসএফআই। ঠিক হয়, হাওড়া ও শিয়ালদহ থেকে দু’টি মিছিল বিধানসভার দিকে যাবে। সেই মিছিলে আপত্তির কথা জানিয়ে দিয়েছে লালবাজার। তার পরে ফেসবুক পোস্টে সৃজন জানান, অনুমতি না মিললেও কর্মসূচি বাতিল হবে না। তিনি লেখেন, ‘‘ওদের অনুমতি চেয়েছে কে? মিছিল হবেই।’’

ছ’বছর হয়ে গেল রাজ্যের কলেজগুলিতে ছাত্র সংসদের নির্বাচন হয়নি। একাধিক বিশ্ববিদ্যালয়ে নির্বাচন হয়নি প্রায় তিন বছর। মূলত ছাত্রভোট করানোর দাবিতেই বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে দেখা করে স্মারকলিপি তুলে দিতে চায় এসএফআই। এ প্রসঙ্গে ময়ূখ আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘‘মোদীর রেসিপি, মমতার রান্না খেতে রাজি নয় বাংলার ছাত্রযুব সমাজ। আগামিকাল যা-ই হোক না কেন, সম্মুখসমরে লড়াই হবে। বাংলার ভবিষ্যত বাঁচানোর এই লড়াইয়ে শেষ বিন্দু পর্যন্ত দিতে রাজি। যেখানে স্কুল নেই, হস্টেল নেই, স্কলারশিপ নেই, সেখানে প্রতিবাদই একমাত্র রাস্তা। সুদীপ্ত গুপ্ত থেকে আনিস খান— আমাদের এই লড়াই চলতেই থাকবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SFI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE