Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সিঁথিতে ৪১ লাখের চোরাই সোনা উদ্ধার করল এসটিএফ, সঙ্গে মিলল বিপুল মার্কিন ডলার

পুলিশের দাবি, গোপন সূত্রে তাঁরা খবর পান যে, ওই তিনজন বড় অঙ্কের চোরাই সোনা বিক্রি করার চেষ্টা করছে। সেই অনুযায়ী, ক্রেতা সেজে দক্ষিণ সিঁথির এ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ নভেম্বর ২০১৯ ১৮:২৮
Save
Something isn't right! Please refresh.
চোরাই সোনা, মার্কিন ডলার-সহ তিন দুষ্কৃতী পুলিশের জালে। প্রতীকী চিত্র

চোরাই সোনা, মার্কিন ডলার-সহ তিন দুষ্কৃতী পুলিশের জালে। প্রতীকী চিত্র

Popup Close

প্রায় ৪১ লাখ টাকার চোরাই সোনা-সহ তিনজনকে গ্রেফতার করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। এসটিএফ সূত্রে জানা গিয়েছে, বুধবার দুপুরে সুশান্ত ধর, নিরঞ্জন চক্রবর্তী এবং সাজু মহলাদার নামে তিন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশের দাবি, গোপন সূত্রে তাঁরা খবর পান যে, ওই তিনজন বড় অঙ্কের চোরাই সোনা বিক্রি করার চেষ্টা করছে। সেই অনুযায়ী, ক্রেতা সেজে দক্ষিণ সিঁথির একটি সোনার গয়না তৈরির কারখানার সামনে অপেক্ষা করছিলেন গোয়েন্দারা।ধৃতেরা সেখানে সোনার লেনদেন শেষ করার পরেই গোয়েন্দারা তাদের পাকড়াও করেন। তাদের সঙ্গের ব্যাগ তল্লাশি করে হদিশ মেলে ১০টি সোনার বাটের। এসটিএফের গোয়েন্দাদের দাবি, ওই সোনার বাটের ওজন ১ হাজার ১৪০ গ্রাম, যার বাজারমূল্য প্রায় ৪১ লাখ টাকা। সেই সঙ্গে পাওয়া যায় ৩০ হাজার মার্কিন ডলার।

গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, ধৃতেরা মূলত সোনার বাহক হিসাবে কাজ করছিল। বাংলাদেশ থেকে চোরা পথে আসা সোনা তারা বিক্রি করতে এসেছিল। তাদের কাজ ছিল মার্কিন ডলার ফের বাংলাদেশের পাচারকারীদের পৌঁছে দেওয়া।

Advertisement

আরও পড়ুন:‘আর কারও কাছে যাওয়ার দরকার নেই’, মুখ্যমন্ত্রীর বক্তব্যের ‘অর্থ’ বুঝতে চাইলেন রাজ্যপাল
আরও পড়ুন:ধাক্কা খেল দিল্লি পুলিশ, আইনজীবীদের বিরুদ্ধে দমনমূলক পদক্ষেপ করা যাবে না, নির্দেশ আদালতের

এর আগে ২১ অক্টোবর উত্তর কলকাতার অরবিন্দ সেতুর উপর তিন ব্যক্তিকে পাকড়াও করেন এসটিএফের গোয়েন্দারা। সেই সময় ১৮টি সোনার বাট উদ্ধার হয়েছিল। ওই সোনাও বাংলাদেশ থেকেই এসেছিল বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। ওই তিন সোনা বাহকের কাছ থেকে সোনা ছাড়া পাওয়া গিয়েছিল ১০ লাখ বাংলাদেশি টাকা।

এসটিএফের গোয়েন্দাদের দাবি, উত্তর পূর্ব ভারত এবং ভূটানের পথ ছাড়াও এখন বাংলাদেশ থেকে একটি বড় সোনা পাচার চক্র সক্রিয়। যারা নদিয়া এবং উত্তর ২৪ পরগনার বিভিন্ন সীমান্ত ব্যবহার করে সোনা পাচার করছে। মোটা টাকার বিনিময়ে ভাড়া করছে এই ধরনের সোনা বাহকদের।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement