Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Covishield

Covishield Vaccine: বৃহস্পতিবার এল ২ লাখ কোভিশিল্ড টিকা, শুক্রবার রাজ্যে আসবে আরও ২ লাখ

কেন্দ্রীয় সরকার ২ লাখ কোভিশিল্ড টিকা পাঠাল রাজ্যে। বৃহস্পতিবার রাতেই কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছল সেই টিকা।

কোভিশিল্ড টিকা

কোভিশিল্ড টিকা ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২১ ২২:৩৯
Share: Save:

বৃহস্পতিবার রাতে রাজ্যে এল আরও টিকা। কেন্দ্রীয় সরকার ২ লাখ কোভিশিল্ড টিকা পাঠিয়েছে রাজ্যে। এছাড়াও শুক্রবার রাজ্যের কেনা ১ লাখ ৮৭ হাজার ৫৪০ কোভিশিল্ড টিকা আসবে। এর ফলে রাজ্যে টিকাকরণ আরও গতি পাবে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই কোভিশিল্ড ও কোভ্যাক্সিন মিলিয়ে জরুরি ভিত্তিতে ১৮ লক্ষ প্রতিষেধক কেনার জন্য প্রাথমিক ভাবে ৬০ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য। এর মধ্যে এখনও পর্যন্ত মিলেছে ১১ লক্ষ টিকা। তবে প্রথম ধাপে ওই দুই ধরনের টিকা মিলিয়ে রাজ্য মোট ৩ কোটি প্রতিষেধক কিনতে চায়।

সূত্রের খবর, রাজ্য যত প্রতিষেধক কেনার জন্য টাকা দিয়েছে, তার মধ্যে ১১ লক্ষ মিলেছে। বাকি রয়েছে আরও ৭ লক্ষ টিকা। ওই টিকা তো জুনে আসছেই, তা ছাড়া আরও ৫ লক্ষ টিকা আসতে পারে বলে আশা স্বাস্থ্য আধিকারিকদের। তখন সেই টিকার জন্যও টাকা দিতে হবে সরকারকে।

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘কেন্দ্র টিকা দিলে তিন মাসের মধ্যে বাংলার সবার টিকাকরণ হবে। ১৭.২ লক্ষ টিকা কিনেছে রাজ্য। তার জন্য ৬০ কোটি টাকা খরচ করেছে রাজ্য সরকার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus Vaccine Covishield COVID19 Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE