Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

বামেদের নবান্ন অভিযান ঘিরে ধর্মতলায় ধুন্ধুমার, পুলিশের লাঠি, কাঁদানে গ্যাস, জলকামান

লাঠির ঘায়ে আহত হয়েছেন বেশ কয়েক জন বাম কর্মী। কাঁদানে গ্যাস, জলকামানেও অসুস্থ হয়ে পড়েন অনেকে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ ফেব্রুয়ারি ২০২১ ১৫:০৫
পুলিশের লাঠিচার্জে আহত। বৃহস্পতিবার, ধর্মতলায়।

পুলিশের লাঠিচার্জে আহত। বৃহস্পতিবার, ধর্মতলায়।
—নিজস্ব চিত্র

বাম-কংগ্রেসের যুব সংগঠনগুলির নবান্ন অভিযান ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল ধর্মতলা চত্বর। বেধড়ক লাঠিচার্জ, কাঁদানে গ্যাস, জলকামানে বেশ কয়েক জন বাম ও কংগ্রেসের যুব কর্মী-সমর্থক আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

রাজ্যে নয়া শিল্প স্থাপন, বেকারত্ব-সহ একাধিক ইস্যুতে বৃহস্পতিবার নবান্ন অভিযানের ডাক দেয় বাম এবং কংগ্রেসের ১০টি ছাত্র ও যুব সংগঠন। কলেজ স্ট্রিট থেকে মৌলালি হয়ে এস এন ব্যানার্জি রোড ধরে একটি মিছিল পৌঁছয় ডোরিনা ক্রসিংয়ে। নবান্ন অভিযানে যাওয়ার কথা থাকলেও মিছিল এখানেই আটকে দেয় পুলিশ। বাধা দিতেই পুলিশের সঙ্গে শুরু হয় ধস্তাধস্তি। পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল শুরু করেন আন্দোলনকারীরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেধড়ক লাঠিচার্জ শুরু করে। তাড়া করে বাম কর্মী-সমর্থকদের পেটাতে শুরু করে পুলিশ। বিক্ষোভকারীরাও পাল্টা আক্রমণ শুরু করেন। এই পরিস্থিতিতে রণক্ষেত্রের পরিস্থিতি নেয় গোটা এস এন ব্যানার্জি রোড। একাধিক জায়গায় বিক্ষিপ্ত জমায়েতে অশান্তি শুরু হয়। পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ বেধে যায়। ছড়িয়ে ছিটিয়ে যান আন্দোলনকারীরাও। হাতাহাতি, ধস্তাধস্তি, পুলিশের লাঠিচার্জে একাধিক জায়গায় খণ্ডযুদ্ধ বেধে যায়।

Advertisement


অন্য দিকে লাঠির ঘায়ে আহত হয়ে, জলকামান, কাঁদানে গ্যাসে অসুস্থ অনেককেই রাস্তায় পড়ে থাকতে দেখা গিয়েছে। পুলিশ আহতদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করছে। অন্য দিকে আন্দোলনকারীরাও এলাকা ছাড়তে নারাজ। সংঘবদ্ধ মিছিল ছড়িয়ে ছিটিয়ে যাওয়ায় নিয়ন্ত্রণে আনতে সমস্যায় পড়ে পুলিশও।

আরও পড়ুন

Advertisement