Advertisement
০৩ মার্চ ২০২৪
Maa Flyover

রাতে বন্ধ থাকছে মা উড়ালপুল, ট্র্যাফিক পুলিশের অনুমতি মেলায় মেরামতিতে জোর

বুধবার মিলন মেলার সামনের উড়ালপুলের অংশ পর্যন্ত মেরামতের কাজ হবে। বৃহস্পতিবার রাতে উড়ালপুলের রুবির দিকে নামার অংশে এবং সায়েন্স সিটি থেকে উড়ালপুলে ওঠার অংশে কাজ করা হবে। মঙ্গল এবং বুধবার এজেসি বোস উড়ালপুল থেকে পার্ক সার্কাসের উপর দিয়ে সেতুর সঙ্গে সংযোগকারী লেনের মেরামতির কাজ হয়েছে।

মা উড়ালপুল।

মা উড়ালপুল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৩:০১
Share: Save:

মেরামতির কাজ শুরু হয়েছে মা উড়ালপুলে। তাই রাত ১০টার পর থেকে সকাল ৭টা পর্যন্ত সম্পূর্ণরূপে যান চলাচল বন্ধ রয়েছে ওই উড়ালপুলে। পুজোর আগে কলকাতা শহরের সব উড়ালপুলের মেরামতির কাজ শেষ করতে চাইছে কলকাতা মিউনিসিপ্যাল ডেভেলপমেন্ট অথরিটি (কেএমডিএ)। এর মধ্যে কলকাতা পুলিশের ট্র্যাফিক বিভাগের কাছে কলকাতা উড়ালপুলে মেরামতির কাজ করার জন্য আবেদন জানিয়েছিল কেএমডিএ কর্তৃপক্ষ। সোমবার কেএমডিএ-কে সেই অনুমতি দেয় কলকাতা পুলিশের ইস্ট ট্র্যাফিক গার্ড। আপাতত ঠিক হয়েছে, মা উড়ালপুলে গত সোমবার রাত ১০টা থেকে আগামী সোমবার সকাল ৭টা পর্যন্ত, অর্থাৎ এক সপ্তাহ যান চলাচল বন্ধ। এই সময়েই মেরামতের যাবতীয় কাজকর্ম করবে কেএমডিএ। সূত্রের খবর, বুধবার মিলন মেলার সামনের উড়ালপুলের অংশ পর্যন্ত মেরামতের কাজ হবে। বৃহস্পতিবার রাতে উড়ালপুলের রুবির দিকে নামার অংশের এবং সায়েন্স সিটি থেকে উড়ালপুলে ওঠার অংশের কাজ করা হবে। মঙ্গল এবং বুধবার এজেসি বোস উড়ালপুল থেকে পার্ক সার্কাসের উপর দিয়ে সেতুর সঙ্গে সংযোগকারী লেনের মেরামতির কাজ হয়েছে।

রাস্তা এবং উড়ালপুলের দেওয়াল মেরামতের পাশাপাশি এ বার সেতুটির বৈদ্যুতিক বাতিস্তম্ভ, সিসিটিভি এবং স্পিড মিটার রক্ষণাবেক্ষণের কাজও সেরে ফেলবে কেএমডিএ। উড়ালপুলের একটি অংশে জল জমে যায় বলেও দীর্ঘ দিন ধরে অভিযোগ উঠছে। এই সুযোগে সেই অভিযোগের সুরাহা করা হবে বলেও কেএমডিএ সূত্রের খবর। উড়ালপুল দিয়ে বৃষ্টির জল বেরিয়ে যাওয়ার নিকাশির প্রণালীগুলিতে কিছু সমস্যা দেখা দিয়েছে। এ ক্ষেত্রে রাতে কাজের জন্য অনেকটা সময় পাওয়া যাবে। সেই সময়ের মধ্যে উড়ালপুলে জল জমার সমস্যার সমাধান করা যাবে বলে মনে করা হচ্ছে। এখনও পুজোর প্রায় আড়াই মাস বাকি। তার আগেই মা উড়ালপুল সংক্রান্ত যাবতীয় সমস্যা মিটিয়ে ফেলতে চাইছে কেএমডিএ। কারণ, পুজোর মরসুম শুরু হওয়ার আগে থেকেই প্রবল যান চলাচলের চাপ সহ্য করতে হয় মা উড়ালপুলকে। তাই এক সপ্তাহব্যাপী ধারাবাহিক কাজ করে উড়ালপুলের যাবতীয় সমস্যা মিটিয়ে ফেলার পক্ষপাতী কেএমডিএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE