Advertisement
১৫ জুলাই ২০২৪
Bhawanipore Fake CBI

ভবানীপুরে লুটের ঘটনায় গ্রেফতার মূল অভিযুক্ত

পুলিশের দাবি, ব্যবসায়ীর বাড়ি থেকে যে ৩০ লক্ষ টাকা লুট করা হয়েছিল, তার বেশির ভাগটাই রাকেশ আত্মসাৎ করেছিল। বাকি টাকা সে কোথায় রেখেছে, তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা।

গ্রেফতার  রাকেশ মণ্ডল নামে মূল অভিযুক্ত।

গ্রেফতার রাকেশ মণ্ডল নামে মূল অভিযুক্ত। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ০৬:০৯
Share: Save:

ভবানীপুরে এক ব্যবসায়ীর বাড়িতে সিবিআই অফিসার সেজে লুটপাটের ঘটনায় মূল অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। তার নাম রাকেশ মণ্ডল। বৃহস্পতিবার রাতে তাকে চাঁদনি চকের একটি মলের সামনে থেকে গ্রেফতার করেন লালবাজারের তদন্তকারীরা। এ নিয়ে ওই লুটের ঘটনায় মোট ন’জনকে গ্রেফতার করল পুলিশ।

লালবাজার জানিয়েছে, ধৃতের কাছ থেকে কেন্দ্রীয় বাহিনীর একটি ভুয়ো পরিচয়পত্র এবং প্রায় ১ লক্ষ ২০ হাজার নগদ টাকা উদ্ধার করা হয়েছে। গত সোমবার সকালে রাকেশ নিজেকে সিবিআই অফিসার বলে পরিচয় দিয়ে এবং একটি ভুয়ো পরিচয়পত্র দেখিয়ে ওই ব্যবসায়ীর বাড়িতে ঢোকে। সঙ্গে ছিল আরও আট জন। পুলিশের দাবি, ওই ব্যবসায়ীর বাড়ি থেকে যে ৩০ লক্ষ টাকা লুট করা হয়েছিল, তার বেশির ভাগটাই রাকেশ আত্মসাৎ করেছিল। বাকি টাকা সে কোথায় রেখেছে, তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। এক তদন্তকারী জানান, চক্রের বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে। তাদের খোঁজ মিললেই বোঝা যাবে, ওই টাকা কোথায় রয়েছে। ঘটনার দিন রাকেশকে তারা সকলে ‘সাহেব’ বলে ডাকছিল বলে বাকি অভিযুক্তেরা জানিয়েছে।

গত সোমবার ভবানীপুরের রূপচাঁদ মুখার্জি লেনে ওই ব্যবসায়ীর বাড়িতে হানা দেয় সিবিআই অফিসার সাজা দুষ্কৃতীদের দল। ভুয়ো পরিচয়পত্র দেখিয়ে ভিতরে ঢুকে ওই ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করে তারা। পরে তাঁর বাড়ির একটি আলমারির ভিতর থেকে ওই টাকা এবং সোনার গয়না চুরি করে পালিয়ে যায়।

ধৃত রাকেশকে শুক্রবার আলিপুর আদালতে তোলা হয়। সরকারি কৌঁসুলি ওই টাকা ও গয়না উদ্ধার করার জন্য তাকে পুলিশি হেফাজতে নেওয়ার আবেদন করেন। বিচারক রকেশকে ২৮ ডিসেম্বর পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhawanipore Lalbaazar Fake CBI Officer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE