Advertisement
০৩ মার্চ ২০২৪
Kalighat Skywalk

কালীঘাটে স্কাইওয়াকের কাজ শেষ হতে এত দেরি হচ্ছে কেন? ক্ষুব্ধ মমতা, কী নির্দেশ ফিরহাদকে?

কালীঘাটে স্কাইওয়াকের কাজ শেষ হতে দেরি হওয়ায় ক্ষুব্ধ মমতা। খিদিরপুরে ইফতারের অনুষ্ঠানে যোগ দিতে এসে স্কাইওয়াকের কাজ তাড়াতাড়ি কীভাবে শেষ করা যায় সেই নির্দেশও দিলেন ফিরহাদ হাকিমকে।

A Photograph of Skywalk Construction

কালীঘাটে স্কাইওয়াকের কাজ শেষ হতে দেরি হওয়ায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ০৬:২৯
Share: Save:

কালীঘাটে স্কাইওয়াকের কাজ শেষ হতে দেরি হওয়ায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার খিদিরপুরে ১৬ আনা মসজিদের গেট উদ্বোধন করে ইফতারের অনুষ্ঠানে যোগ দেন মুখ্যমন্ত্রী। সেখানেই তিনি রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ (ববি) হাকিমকে নির্দেশ দেন, কালীঘাট স্কাইওয়াক নির্মাণের বরাতপ্রাপ্ত সংস্থাকে প্রয়োজনে সরিয়ে পূর্ত দফতরকে দিয়ে বাকি কাজ করানোর। মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আমরা দক্ষিণেশ্বরে স্কাইওয়াকের কাজ করেছি। জল্পেশ মন্দির, কঙ্কালীতলা, তারাপীঠ, বক্রেশ্বরে কাজ করে দিয়েছি। কালীঘাটের স্কাইওয়াকের কাজ শেষ হতে এত দেরি হচ্ছে কেন?’’

মুখ্যমন্ত্রীর বক্তব্যের মাঝেই ফিরহাদ বলেন, ‘‘আজই আমি ওদের (বরাতপ্রাপ্ত সংস্থা) সঙ্গে বৈঠক করেছি।’’ তখনই মুখ্যমন্ত্রী বলেন, ‘‘শুধু বৈঠক করে হবে না। ওদের সরিয়ে দিতে হবে। প্রয়োজনে পূর্ত দফতরকে দিয়ে বাকি কাজ করাতে হবে।’’

সেই সঙ্গে তিনি বলেন, ‘‘ববির কাছে আমার দুটো অনুরোধ আছে। সন্ত রবি দাসের নামে একটি লঙ্গরখানা এবং একটি প্রেক্ষাগৃহ তৈরি করে দিতে হবে।’’ বিষয়টি তিনি মুখ্যসচিবকে লিখিত ভাবে জানিয়ে দিয়েছেন বলেও উল্লেখ করেন। এই প্রসঙ্গেই মুখ্যমন্ত্রী আরও কিছু স্থাপত্যের রক্ষণাবেক্ষণেরজন্য ফিরহাদকে নির্দেশ দেন। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের গেট নতুন করে তৈরির কথা বলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, তিনি ১৬ আনা মসজিদের তোরণের প্রশংসা করে জানান, নাখোদা মসজিদের একটি তোরণ সরকারের তরফে করে দেওয়া হয়েছে। সেটি থাকবে। ১৬ আনা মসজিদের তোরণের ধাঁচে আরও একটি তোরণ করানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE