Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Lift Accident

পার্ক স্ট্রিটের বহুতলে ছিঁড়ে পড়ল লিফ্‌ট, চাপা পড়ে মৃত এক, চলছে দেহ উদ্ধারের কাজ

পুলিশ সূত্রে জানা গিয়েছে, লিফ্‌ট অপারেটরের নাম রহিম খান। তিনি একবালপুরের বাসিন্দা। লিফ্‌ট ছিঁড়ে নীচে চাপা পড়ে যান তিনি। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় হেস্টিংস থানার পুলিশ।

Man dies after lift falls on him in park street building.

পার্ক স্ট্রিটের বহুতলে লিফ্‌ট ছিঁড়ে পড়ল অপারেটরের ঘাড়ে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১২:৫৫
Share: Save:

পার্ক স্ট্রিটের বহুতলে লিফ্‌ট ছিঁড়ে মৃত্যু এক ব্যক্তির। ওই বহুতলে লিফ্‌ট মেরামতির কাজ চলছিল বলে খবর। একটি লিফ্‌ট উপর থেকে ছিঁড়ে আচমকা নীচে পড়ে। তাতে চাপা পড়ে যান মধ্যবয়সি লিফ্‌ট অপারেটর। লিফ্‌টের নীচে তাঁর দেহ আটকে যায়।

পার্ক স্ট্রিটের ওম টাওয়ারে বুধবার সকাল থেকে লিফ্‌ট মেরামতির কাজ চলছিল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আচমকা তিন নম্বর লিফ্‌টটি উপরে উঠে যায়। কেন তা উপরের দিকে উঠল, উঁকি মেরে তা দেখতে যান লিফ্‌টের অপারেটর। আর ঠিক সেই সময়েই লিফ্‌টটি ছিঁড়ে যায়। হুড়মুড়িয়ে তা নীচে এসে পড়ে। মাথা সরিয়ে নেওয়ার সময়টুকুও পাননি ওই ব্যক্তি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, লিফ্‌ট অপারেটরের নাম আব্দুল রহিম। তিনি একবালপুরের বাসিন্দা। লিফ্‌টে চাপা পড়ে মৃত্যু হয়েছে তাঁর। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় হেস্টিংস থানার পুলিশ। কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যেরা ওম টাওয়ারের ওই বহুতল থেকে লিফ্‌ট সরিয়ে ব্যক্তির দেহ উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন। উদ্ধারকার্যে হাত লাগিয়েছে দমকলও। প্রায় ঘণ্টাখানেক অতিক্রান্ত হলেও দেহ উদ্ধার করা যায়নি।

লিফ্‌টের একেবারে নীচে দেহটি আটকে রয়েছে বলে লিফ্‌ট সরিয়ে তা বার করে আনতে যথেষ্ট বেগ পেতে হচ্ছে।

পার্ক স্ট্রিটের ওম টাওয়ারে মোট চারটি লিফ্‌ট রয়েছে। তৃতীয় লিফ্‌টটিতে এই ঘটনা ঘটেছে। প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, লিফ্‌টের উপরে কাজ চলছিল। লিফ্‌ট চলাচল ঠিক ভাবে হচ্ছে কি না, তা নীচে দাঁড়িয়ে উঁকি মেরে দেখছিলেন রহিম। আচমকা লিফ্‌টটি তাঁর মাথার উপরে ছিঁড়ে পড়ে।

ওম টাওয়ারের কর্মচারীদের অভিযোগ, লিফ্‌ট নিয়ে তাঁরা দীর্ঘ দিন ধরেই সমস্যায় রয়েছেন। কর্তৃপক্ষের বিরুদ্ধে লিফ্‌টের মেরামতি সঠিক ভাবে না করার অভিযোগ উঠেছে বার বার। লিফ্‌ট সংক্রান্ত কোনও না কোনও সমস্যা লেগেই থাকে পার্ক স্ট্রিটের ওই বহুতলে। এর আগে লিফ্‌ট মাঝপথে আটকে যাওয়ার ঘটনা একাধিক বার প্রকাশ্যে এসেছে। এ বার লিফ্‌ট ছিঁড়ে অপারেটরের মৃত্যু হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE