Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Dum Dum: এখনও জলমগ্ন দমদমের বহু এলাকা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ সেপ্টেম্বর ২০২১ ০৫:৩৬
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

টানা বৃষ্টিতে মঙ্গলবারই জল জমে গিয়েছিল দমদম, উত্তর দমদম এবং দক্ষিণ দমদম পুরসভার বিস্তীর্ণ এলাকায়। বুধবার বৃষ্টি থামলেও বহু জায়গা থেকে জল নামেনি। ফলে ভোগান্তির মুখে পড়েছেন স্থানীয়েরা।

Advertisement

স্থানীয় বাসিন্দাদের একাংশ জানাচ্ছেন, কোথাও খাল-জলাশয় উপচে ফাঁকা জমি বা মাঠ জলে ভরে রয়েছে। কোথাও আবার ঘরে জল ঢুকেছে। ফলে সমস্যায় পড়েছেন গৃহস্থ। বৃষ্টি থামলেও বুধবার এই অবস্থার পরিবর্তন হয়নি। যদিও তিন পুরসভার দাবি, বেশির ভাগ জায়গা থেকেই জমা জল সরে গিয়েছে। আর যে সব এলাকায় এখনও জল জমে রয়েছে, পাম্প চালিয়ে সেখান থেকে জল বার করার চেষ্টা চলছে।

এর মধ্যে সব চেয়ে বেশি ভোগান্তির মুখে পড়েছেন উত্তর দমদমের বাসিন্দারা। পুরসভার মুখ্য প্রশাসক বিধান বিশ্বাস জানান, ২, ৩, ৭, ৮, ১১, ১২ ও ২১ নম্বর ওয়ার্ডের একাধিক জায়গা থেকে জল এখনও পুরো সরেনি। এমবি রোডের কালচার মোড়, পটনা ঠাকুরতলা এলাকার বহু জায়গা এখনও জলের নীচে। সেখানে পাম্প চালিয়ে জল বার করার চেষ্টা চলছে। দমদম পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য বরুণ নট্ট এ দিন জানান, অধিকাংশ জায়গা থেকে জল সরে গেলেও এখনও জল দাঁড়িয়ে রয়েছে কালীধাম কমলাপুর এলাকায়। আবার দক্ষিণ দমদম পুরসভার মুখ্য প্রশাসক জানান, অধিকাংশ পুর এলাকা থেকে জল সরলেও মাঠকল, মধুগড়, জ’পুর, কালিন্দীতে এখনও জল জমে রয়েছে। এ জন্য এলাকার নিকাশি নালাগুলির সংস্কারের প্রয়োজন রয়েছে বলে জানাচ্ছেন স্থানীয় বাসিন্দারা।

তবে দমদমের তিনটি পুরসভার কর্তৃপক্ষের বক্তব্য, নির্ধারিত সময় অন্তর নিকাশি নালা পরিষ্কার করা হয়। তা না হলে জল আরও বেশি সময় ধরে জমে থাকত। আদতে বাগজোলা, দমদম ক্যান্টনমেন্ট, সোনাই-সহ সব ক’টি খাল, জলাশয় এবং নর্দমা জলে ভরে থাকায় জমা জল সহজে নামছে না।



Tags:

আরও পড়ুন

Advertisement