Advertisement
০৪ মে ২০২৪
KMC

একটি ওয়ার্ডেই কলকাতা পুরসভার তিন সম্পত্তি বেহাত! অভিযোগ পেয়েই তদন্তের নির্দেশ মেয়রের

শনিবার কলকাতা পুরসভার অধিবেশনে পুরসভার সম্পত্তি বেহাত হওয়ার অভিযোগ করেছেন তৃণমূল কাউন্সিলর রাজেশ সিংহ। সেই অভিযোগ পাওয়ার পরেই তদন্তের নির্দেশ দিলেন মেয়র ফিরহাদ হাকিম।

Mayor Firhad Hakim orders investigation after receiving complaint regarding three properties of Kolkata Municipality in a singular ward.

ফিরহাদ হাকিম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ১৭:৪৬
Share: Save:

একটি ওয়ার্ডেই কলকাতার বেহাত হয়েছে পুরসভার তিনটি সম্পত্তি। শনিবার কলকাতা পুরসভার অধিবেশনে এমনই অভিযোগ করলেন ২৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর রাজেশ সিংহ। আর সেই অভিযোগ পাওয়ার পরেই তদন্তের নির্দেশ দিলেন মেয়র ফিরহাদ হাকিম।

শনিবার পুর অধিবেশনে ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাজেশ বলেন, ‘‘কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন দ্বারা প্রদত্ত ‘ইনভেনটরি অফ ইমমুভেবল প্রপার্টিজ় অফ কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন ২০২৩-’২৪’ বইটির মাধ্যমে আমি আমার ওয়ার্ডের তিনটি সম্পত্তির কথা জানতে পেরেছি।’’ তিনটি ঠিকানার কথা উল্লেখ করে তৃণমূল কাউন্সিলর আরও বলেন, ‘‘এই তিনটি ঠিকানার প্রথম দু'টিতে আগে প্রাইমারি স্কুল ছিল, যার মধ্যে প্রথমটিতে বহু বছর আগে প্রোমোটিং হয়ে গেছে, দ্বিতীয়টিতে মান্না দুবে নামক এক জন বসবাস করছেন এবং তৃতীয় ঠিকানায় একটি ডুয়েলিং হাউস আছে, যা দাঁ পরিবারের সম্পত্তি বলে তাঁরা দাবি করছেন।’’

সেই তিনটি ঠিকানা যথাক্রমে, ৪ বিন্দু পালিত লেন, ২৯-এ অমর বসু সরণি ও ৫৮ তারক প্রামাণিক রোড। এর পর কাউন্সিলর তিনটি ঠিকানার মালিকানার সঠিক তথ্য জানতে চান। জবাবে মেয়র ফিরহাদ বলেন, ‘‘বিষয়টি যখন কাউন্সিলর আমাদের নজরে এনেছেন, তার পরেই আমি তদন্তের নির্দেশ দিয়েছি। অ্যাসেসমেন্ট বিভাগ ও স্কুল বিভাগকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।’’ যে স্কুলটি ভেঙে বহুতল তৈরি হয়ে গিয়েছে, সেই বিষয়ে জানতেই কলকাতা পুরসভার স্কুল বিভাগকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KMC Kolkata Municpal Corporation FirhadHakim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE