Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Rajarhat

Sports Township: রাজারহাটে ৪৫ একর জমিতে স্পোর্টস টাউনশিপ গড়ছে মার্লিন গ্রুপ

এই স্পোর্টস টাউনশিপ প্রকল্পের জন্য প্রায় দু’হাজার কোটি টাকা লগ্নি করা হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২১ ০২:২৯
Share: Save:

রাজারহাটে গড়ে উঠবে একটি স্পোর্টস টাউনশিপ। সেই টাউনশিপের মধ্যেই থাকবে অত্যাধুনিক মানের একাধিক ক্রীড়া অ্যাকাডেমি। আন্তর্জাতিক মানের স্কুল, আধুনিক পরিষেবা প্রদানকারী হাসপাতাল, এমনকি বাজারও গড়ে তোলা হবে ওই টাউনশিপে। রাজারহাটে ৪৫ একর জায়গা জুড়ে এই টাউনশিপ তৈরি করছে মার্লিন গোষ্ঠী। নাম ‘রাইজ—স্পোর্টস রিপাবলিক’।

Advertisement

মার্লিন গোষ্ঠী জানিয়েছে, এই স্পোর্টস টাউনশিপ প্রকল্পের জন্য প্রায় দু’হাজার কোটি টাকা লগ্নি করা হয়েছে। এই রকম স্পোর্টস টাউনশিপ পূর্ব ভারতে এই প্রথম বলেও দাবি মার্লিন গোষ্ঠীর। এই প্রকল্পের জেরে প্রত্যক্ষ ভাবে প্রায় সাত হাজার এবং পরোক্ষ ভাবে প্রায় ২৫ হাজার জনের কর্মসংস্থান হবে বলে দাবি তাদের।

এই স্পোর্টস টাউনশিপে প্রথম দফায় গড়ে তোলা হবে অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়াম এবং অ্যাকাডেমি, ফুটবল অ্যাকাডেমি, সুইমিং অ্যাকাডেমি, মার্শাল আর্টস অ্যাকাডেমি, ইন্ডোর স্পোর্টস এরিনা। সঙ্গে থাকবে ক্রীড়া জগতের অন্যান্য সুযোগ-সুবিধা। এই ব্যবস্থাপনার জন্য ক্রীড়াজগতের বিভিন্ন খ্যাতনামীদের সঙ্গে আলোচনা চালাচ্ছে ওই সংস্থা। অ্যাকাডেমির বিষয়টি নিয়ে মার্লিন গোষ্ঠীর ম্যানেজিং ডিরেক্টর সাকেত মোহতা বলেছেন, “আমাদের দেশে বা রাজ্যে প্রতিভার কোনও অভাব নেই। কিন্তু তাঁদের তুলে আনার ক্ষেত্রে প্রয়োজনীয় পরিকাঠামোর অভাব রয়েছে। এই কারণেই আমরা ক্রীড়াজগতে বিশ্বমানের পরিকাঠামো নির্মাণের সিদ্ধান্ত নিয়েছি। স্পোর্টস সিটিতে অ্যাকাডেমি স্থাপনের জন্য আমাদের সঙ্গে বেশ কয়েক জন অলিম্পিক চ্যাম্পিয়ন, বিশ্বকাপজয়ী ফুটবলার এবং ক্রিকেটার, ভারতের কিংবদন্তি ক্রিকেটার এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সাঁতারুদের চূড়ান্ত পর্যায়ের আলোচনা চলছে। মার্শাল আর্ট অ্যাকাডেমি নিয়ে এক বলিউড তারকার সঙ্গেও চুক্তি চূড়ান্ত করছি।”

এই টাউনশিপে প্রথম পর্যায়ের কাজ হবে ১৬ একর এলাকা জুড়ে। দ্বিতীয় পর্যায়ে মাল্টিস্পেশ্যালিটি হাসপাতাল এবং আন্তর্জাতিক মানের স্কুল তৈরি করা হবে। বাজারহাট করতে যাতে বাসিন্দাদের বাইরে যেতে না হয়, সে জন্য খুচরো বাজারও গ়়ড়ে তোলা হবে সেখানে। ওই টাউনশিপে গড়ে ওঠা দু’কামরার ফ্ল্যাটের দাম হবে ২৯ লক্ষ থেকে ৩২ লক্ষ টাকা। তিন কামরার ফ্ল্যাটের দাম থাকবে সাড়ে ৩৫ থেকে সাড়ে ৩৯ লক্ষের মধ্যে। সাকেত বলেছেন, “আমরা এই স্পোর্টস সিটির সাফল্যের ব্যাপারে বেশ আশাবাদী। এখানে মানুষ তাঁদের জীবনধারা উন্নত করতে পারবেন। খেলাধুলা নিয়েও তাঁরা নিজেদের স্বপ্ন পূরণ করতে পারবেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.