Advertisement
০১ মে ২০২৪
Kolkata Metro

কবি সুভাষ-বিমানবন্দর মেট্রোর কাজ এগোবে, ইএম বাইপাসের একাংশ পুরোপুরি বন্ধ দু’মাস

আনন্দপুরে বাইপাসের উপর ক্যালকাটা ইন্টারন্যাশানাল স্কুলের কাছে ৬০ দিন বাইপাসের একাংশ বন্ধ থাকবে। কলকাতা ট্র্যাফিক পুলিশ তাতে সম্মতি দিয়েছে।

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ২০:৪৬
Share: Save:

কবি সুভাষ থেকে বিমানবন্দর পর্যম্ত মেট্রোর কাজের সুবিধার জন্য ইএম বাইপাসের একাংশ দু’মাস বন্ধ রাখা হচ্ছে। এই মর্মে কলকাতা ট্র্যাফিক পুলিশের তরফে ছাড়পত্র দেওয়া হয়েছে মেট্রোকে। শনিবার প্রেস বিবৃতি দিয়ে সে কথাই জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। ট্র্যাফিকের এই সম্মতির ফলে রাজারহাট মেট্রো করিডর দিয়ে বিমানবন্দর পর্যন্ত মেট্রোর কাজ দ্রুত এগোবে বলে আশাবাদী তাঁরা।

আনন্দপুরে বাইপাসের উপর ক্যালকাটা ইন্টারন্যাশনাল স্কুলের কাছে ৭৬ মিটার লম্বা একটি ইস্পাতের গার্ডার বসানো হবে। ওই কাজের জন্য ৬০ দিন বাইপাসের একাংশ বন্ধ থাকবে। শনিবার রেল বিকাশ নিগম লিমিটেডের অফিসে কলকাতা পুলিশের ছাড়পত্রের ওই চিঠি পৌঁছেছে। সেখানে বাইপাসের পশ্চিম দিকের রাস্তায় যান চলাচল পুরোপুরি বন্ধ রাখায় সম্মতি দেওয়া হয়েছে।

ওই রাস্তার পরিবর্তে বাইপাসের উত্তরমুখী গাড়িগুলি পিয়ার নম্বর ১৬৮ পর্যন্ত দক্ষিণ অংশ দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। এর পর আবার স্বাভাবিক পথেই গাড়ি চলবে। এ ছাড়া, বাইপাসে দক্ষিণমুখী গাড়িগুলি ক্যালকাটা ইন্টারন্যাশনাল স্কুলের সামনের নতুন তৈরি রাস্তা দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।

রাস্তা বন্ধ থাকাকালীন রেল বিকাশ নিগম লিমিটেডের তরফে রুবি ক্রসিং থেকে ভিআইপি বাজার এলাকা পর্যন্ত রাস্তায় গার্ডরেল বসানো হবে, বাড়তি আলো লাগানো হবে। ট্র্যাফিক নিয়ন্ত্রণের জন্য নিয়োগ করা হবে বাড়তি কর্মচারীকেও। রাস্তা বন্ধ রাখার সিদ্ধান্তের জন্য কলকাতা পুলিশকে ধন্যবাদ জানিয়েছে রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro EM Bypass Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE