Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Kolkata Metro

রক্ষণাবেক্ষণের জন্য শনি-রবিতে মেট্রো চলাচলে বিঘ্ন, আইপিএলের জন্য রাতেও মিলবে পরিষেবা

লাইন রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্য শনি এবং রবিবার ব্যাহত হবে মেট্রো পরিষেবা। শনিবার আইপিএলের ম্যাচ থাকার কারণে রাতেও মিলবে অতিরিক্ত মেট্রো পরিষেবা।

Metro regulations and special metro services on Saturday and Sunday

আইপিএলের জন্য রাতেও মিলবে মেট্রো পরিষেবা। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১৯:০২
Share: Save:

লাইন রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্য বিদ্যুৎ স‌ংযোগ বন্ধ রাখা হবে। আর তার জেরে শনি এবং রবিবার দক্ষিণেশ্বর-কবি সুভাষ রুটে মেট্রো পরিষেবা বেশ কিছু সময়ের জন্য বিঘ্নিত হবে। শুক্রবার কলকাতা মেট্রোর তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য জানানো হয়েছে। ফলে সপ্তাহান্তে এবং সপ্তাহের শুরুতে ভোগান্তির মুখে পড়তে পারেন যাত্রীরা। অন্য দিকে শনিবার ইডেন গার্ডেন্সে আইপিএল-এর খেলা। ওই দিন যাত্রীদের সুবিধার্থে রাতেও পাওয়া যাবে বিশেষ মেট্রো পরিষেবা।

কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, শনিবার সকাল ৬টা ৫০ মিনিট থেকে সকাল ১০টা পর্যন্ত মোট ৩ ঘণ্টা ১০ মিনিট মহানায়ক উত্তমকুমার (টালিগঞ্জ) স্টেশন থেকে কবি সুভাষ (নিউ গড়িয়া) স্টেশন পর্যন্ত কোনও মেট্রো চলবে না। তবে দক্ষিণেশ্বর স্টেশন থেকে মহানায়ক উত্তমকুমার পর্যন্ত মেট্রো পরিষেবা স্বাভাবিক থাকবে। সকাল ১০টার পর কবি সুভাষ স্টেশন পর্যন্তও মেট্রো চলাচল স্বাভাবিক হয়ে যাবে। একই ভাবে রবিবার সকাল ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত মহানায়ক উত্তমকুমার এবং কবি সুভাষ স্টেশনের মধ্যে কোনও মেট্রো চলবে না। তবে শনিবারের মতোই এই সময়ের মধ্যে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত নির্দিষ্ট সূচি মেনেই মেট্রো চলবে। সকাল ১০টার পর মেট্রো চলবে কবি সুভাষ স্টেশন পর্যন্ত। রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্য গত শনিবারও কিছু সময়ের জন্য এই দু’টি স্টেশনের মধ্যে মেট্রো পরিষেবা বন্ধ রাখা হয়েছিল।

মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, রবিবার রাত ১২টা ১৫ মিনিটে এসপ্ল্যানেড স্টেশন থেকে ২টি বিশেষ মেট্রো ছাড়বে। একটির গন্তব্য দক্ষিণেশ্বর। অপরটির গন্তব্য কবি সুভাষ। রাত ১২টা ৪৮ মিনিটে ২টি ট্রেনই সেগুলির গন্তব্যস্থলে পৌঁছবে। যাত্রাপথে মেট্রো ২টি সব স্টেশনে দাঁড়াবে। রাতে খোলা থাকবে এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের টিকিট কাউন্টার। মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র এই প্রসঙ্গে জানিয়েছেন, শহর এবং শহরতলি থেকে খেলা দেখতে আসা মানুষদের বাড়ি ফেরার সুবিধার্থেই মেট্রো কর্তৃপক্ষের এই পদক্ষেপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro metro railway IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE