Advertisement
১৯ মার্চ ২০২৪
Kolkata Metro

জুন মাসে প্রতি রবিবার সকাল ৯টার পরিবর্তে ১০টা থেকে মিলবে মেট্রো পরিষেবা, জানুন বিস্তারিত

সাধারণত রবিবার সকাল ৯টায় দিনের প্রথম মেট্রো ছাড়ে দক্ষিণেশ্বর, দমদম এবং‌ কবি সুভাষ স্টেশন থেকে। কিন্তু ৪ জুন, ১১ জুন, ১৮ জুন এবং ২৩ জুন সকাল ১০টায় প্রথম মেট্রো ছাড়বে।

Metro services to resume at 10 am instead of 9 am due to maintenance work

জুন মাসের রবিবারগুলিতে এক ঘণ্টা দেরিতে মিলবে দিনের প্রথম মেট্রোর পরিষেবা। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৭:৪৫
Share: Save:

গোটা জুন মাসের প্রতি রবিবার দক্ষিণেশ্বর-কবি সুভাষ (নিউ গড়িয়া) মেট্রো পথে দেরিতে মিলবে পরিষেবা। বৃহস্পতিবার কলকাতা মেট্রোর তরফে একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এ কথা জানানো হয়েছে। সাধারণত রবিবার সকাল ৯টায় দিনের প্রথম মেট্রো ছাড়ে দক্ষিণেশ্বর, দমদম এবং‌ কবি সুভাষ স্টেশন থেকে। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে ৪ জুন, ১১ জুন, ১৮ জুন এবং ২৩ জুন— এই চার দিন এই স্টেশনগুলি থেকে সকাল ১০টায় প্রথম মেট্রো ছাড়বে।

মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্য পাওয়ার ব্লক করা হবে। অর্থাৎ, মেট্রো লাইনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে কাজ করা হবে। তাই ওই চার রবিবার সকাল ৯টা থেকে মিলবে না মেট্রো পরিষেবা। তবে দিনের শেষ মেট্রো যথাসময়েই ছাড়বে বলে জানানো হয়েছে।

গত কয়েকটি শনিবার রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্য সকাল ৬টা ৫০ মিনিট থেকে সকাল ১০টা পর্যন্ত মোট ৩ ঘণ্টা ১০ মিনিট মহানায়ক উত্তমকুমার (টালিগঞ্জ) স্টেশন থেকে কবি সুভাষ স্টেশন মেট্রো পরিষেবা বন্ধ রাখা হয়েছিল। তবে রবিবার মহানায়ক উত্তমকুমার স্টেশন থেকে কবি সুভাষ স্টেশন পর্যন্ত মেট্রো চলাচল বন্ধ থাকছে না। গত কয়েকটি রবিবারও সকাল ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত মহানায়ক উত্তমকুমার এবং কবি সুভাষ স্টেশনের মধ্যে কোনও মেট্রো চলাচল বন্ধ রাখা হয়েছিল। যাত্রীদের অভিযোগ, পূর্বঘোষণা ছাড়াই মেট্রো পরিষেবা বিঘ্নিত হচ্ছে বার বার। সকালের ব্যস্ত সময়ে দেরিতে মিলছে মেট্রো পরিষেবা। মেট্রো কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছেন, নানা স্থানে রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্যই মেট্রো পরিষেবা বিঘ্নিত হচ্ছে। তবে কাজ মিটলে পরিষেবা নিয়ে অভিযোগ জানানোর অবকাশ থাকবে না বলে আশ্বাস দিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro metro railway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE