Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kolkata Metro

সিভিল সার্ভিসেস পরীক্ষার জন্য মে-র শেষ রবিবার মেট্রোর সূচিতে বদল, ক’টা থেকে প্রথম ট্রেন?

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, ২৮ মে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর দু’স্টেশন থেকেই সকাল ৭টায় প্রথম ট্রেনের যাত্রা শুরু হবে। ওই সময় থেকেই দমদম এবং কবি সুভাষ স্টেশনেও পরিষেবা চালু হয়ে যাবে।

Image of Kolkata Metro

চলতি মাসের শেষ রবিবার মেট্রোর ব্লু লাইন করিডরে ট্রেনের সময়সূচিতে বদল করা হল। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ২৩:২২
Share: Save:

সিভিল সার্ভিসেস (প্রিলিমিনারি) পরীক্ষার্থীদের সুবিধায় চলতি মাসের শেষ রবিবার মেট্রোর ব্লু লাইন করিডরে (দক্ষিণেশ্বর-কবি সুভাষ) ট্রেনের সময়সূচিতে বদল করা হল। ২৮ মে, রবিবার দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ রুটে সকাল ৭টা থেকেই প্রথম মেট্রো চলবে। সেই সঙ্গে অন্যান্য রবিবারের তুলনায় ওই দিন বেশি সংখ্যক মেট্রো চালানো হবে বলে মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

রক্ষণাবেক্ষণের কাজের জন্য ৬ মে থেকে ১১ জুন অর্থাৎ প্রত্যেক শনি এবং রবিবার সকাল ১০টায় কবি সুভাষ থেকে মেট্রো পরিষেবা শুরু হবে বলে আগেই জানিয়েছিলেন মেট্রো কর্তৃপক্ষ। তবে সিভিল সার্ভিসেসের প্রিলিমিনারি পরীক্ষার জন্য ২৮ মে সকাল ৭টা থেকে পরিষেবা চালু হয়ে যাবে বলে জানিয়েছেন মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। অন্য দিকে, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ লাইনে সারা দিন ৭৩টি করে আপ-ডাউন মিলিয়ে ১৩০টি ট্রেনের বদলে ১৪৬টি মেট্রো চলবে।

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, ২৮ মে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর দু’স্টেশন থেকেই সকাল ৭টায় প্রথম ট্রেনের যাত্রা শুরু হবে। ওই সময় থেকেই দমদম এবং কবি সুভাষ স্টেশনেও পরিষেবা চালু হয়ে যাবে। অন্য দিকে, দমদম থেকে দক্ষিণেশ্বরেও সকাল ৯টার পরিবর্তে সকাল ৭টায় প্রথম ট্রেন চলাচল শুরু হবে। যদিও সব স্টেশন থেকেই ওই দিন শেষ মেট্রোর সময় অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Civil Services Exam metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE