Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Metro Rail

Metro Token: মেট্রোয় মঙ্গলবার থেকে আবার চালু হচ্ছে টোকেন, স্যানিটাইজ করবে অতিবেগুনি রশ্মি

যে সব মেট্রো স্টেশনে খুব বেশি ভিড় হয়, সে সব জায়গায় ইতিমধ্যে দু’টি করে টোকেন স্যানিটাইজিং মেশিন বসানো হয়েছে।

৫০ শতাংশ যাত্রাী নিয়ে চলছে মেট্রো।

৫০ শতাংশ যাত্রাী নিয়ে চলছে মেট্রো। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২২ ১৭:৪৬
Share: Save:

১ ফেব্রুয়ারি অর্থাৎ মঙ্গলবার থেকে কলকাতা মেট্রোয় আবার ফেরত আসছে টোকেন। সোমবার বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানানো হল মেট্রো কর্তৃপক্ষের তরফে। ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মেট্রো যাত্রীদের দাবির কথা মাথায় রেখে আগামী ১ ফেব্রুয়ারি থেকে স্মার্ট টোকেন চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই টোকেনগুলি মেট্রো টিকিট কাউন্টারের পাশাপাশি স্বয়ংক্রিয় স্মার্ট কার্ড রিচার্জ মেশিনেও পাওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, টোকেনগুলি স্যানিটাইজার মেশিনের মাধ্যমে নিয়মিত স্যানিটাইজ করা হবে। যে সব মেট্রে স্টেশনে খুব বেশি ভিড় হয়, সে সব জায়গায় ইতিমধ্যে দু’টি করে টোকেন স্যানিটাইজিং মেশিন বসানো হয়েছে। স্যানিটাইজিং মেশিনের ভিতরে টোকেনগুলি মাত্র ৪ মিনিটে অতি বেগুনি রশ্মির মাধ্যমে স্যানিটাইজ হবে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত, রাজ্যে কোভিড সংক্রান্ত বিধিনিষেধের মেয়াদ ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে সোমবার। এ বিষয়ে নবান্নে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা। বেশ কিছু বিষয়ে ছাড়ের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তার পরই মেট্রো কর্তৃপক্ষের তরফে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Metro Rail Token System Sanitizing COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE