×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৪ জানুয়ারি ২০২১ ই-পেপার

বেলেঘাটায় বাড়ির সামনে ব্যবসায়ীকে গুলি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা১০ অগস্ট ২০২০ ১৮:৫২
গুলিতে আহত সুশান্ত দাস। নিজস্ব চিত্র।

গুলিতে আহত সুশান্ত দাস। নিজস্ব চিত্র।

গভীর রাতে এক ক্যাটারিং ব্যবসায়ীকে বাড়ির সামনেই গুলি করল দুষ্কৃতীরা। ঘটনাটি ঘটেছে বেলেঘাটা থানা এলাকার মিঞাবাগান এলাকায়। গুরুতর আহত অবস্থায় বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ওই যুবক।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মিঞাবাগান এলাকার বাসিন্দা সুশান্ত দাস। তিনি মূলত ক্যাটারিং-এর ব্যবসা করেন। পাশাপাশি সম্প্রতি এলাকায় প্রোমোটিংয়ের সঙ্গে যুক্ত হয়েছিলেন বলেও দাবি এলাকার বাসিন্দাদের একাংশের।

রবিবার রাতে তাঁর বাড়িতে একটি ঘরোয়া অনুষ্ঠান ছিল। কয়েক জন আত্মীয় স্বজন এসেছিলেন। সুশান্তের দিদি সুষমা বলেন, ‘‘রাত ১ টা নাগাদ সবাই খাওয়া দাওয়া সেরে চলে যায়। বাড়ির সামনে দাঁড়িয়ে ছিল আমার ভাই।” তিনি আরও বলেন, ‘‘সেই সময় আমরা একটা আওয়াজ পাই। তার পরেই রক্তাক্ত অবস্থায় ঘরে ঢোকে আমার ভাই।” দেখা যায় সুশান্তরে পিঠে ঘাড়ের কিছুটা নীচে গভীর ক্ষত। সেখান থেকে প্রবল রক্তপাত হচ্ছে। সঙ্গে সঙ্গে তাঁকে বেলেঘাটার একটি নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়। সেখানকার চিকিৎসকরা ক্ষত দেখে গুলির ক্ষত বলে জানান পরিবারকে। কিন্তু তাঁরা সেখানে ভর্তি করতে পারবেন না বলে জানিয়ে দেন। এরপর সুশান্তকে নিয়ে যাওয়া হয় ফুলবাগানে বাইপাসের ধারে একটি হাসপাতালে। সেখানেই চিকিৎসা শুরু হয় তাঁর। হাসপাতাল থেকেই খবর দেওয়া হয় পুলিশকে।

Advertisement



পরিবারের দাবি ঘটনাস্থল থেকে এই বুলেটের অংশ পাওয়া গিয়েছে। নিজস্ব চিত্র। 

পরিবারের দাবি, সুশান্ত তাঁদের জানিয়েছেন গুড্ডু শর্মা ওরফে গুড্ডু সিংহ নামে স্থানীয় এক যুবক তাঁকে লক্ষ্য করে গুলি চালান। গুড্ডু ওই মিঞাবাগান এলাকারই বাসিন্দা। কিন্তু কেন গুড্ডু গুলি চালাল তা নিয়ে এখনও ধন্ধে পুলিশ। সোমবার সকালে পুলিশ গুড্ডুর ফ্ল্যাটে গিয়ে দেখে তালাবন্ধ। স্ত্রী পরিবার নিয়ে ফেরার গুড্ডু। তার সঙ্গে সুশান্তের কোনও শত্রুতা ছিল কি না তা স্পষ্ট নয়। আহতের পরিবারও কোনও পুরনো শত্রুতার কথা পুলিশকে জানাতে পারেনি। তবে স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, গুড্ডুর সঙ্গে বেলেঘাটা থানার এক মহিলা সিভিক ভলান্টিয়ারের বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল। তা নিয়ে সুশান্তের সঙ্গে বিরোধ হয়েছিল। বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে। পুলিশের এক আধিকারিক বলেন, ‘‘সুশান্তের বয়ান রেকর্ড করার পরেই বোঝা যাবে হঠাৎ গুড্ডু কেন গুলি চালাল।”

আরও পড়ুন: সংক্রমণের হার ১৩ শতাংশ, দেশে মোট আক্রান্ত ২২ লক্ষ ছাড়াল

Advertisement