Advertisement
০৪ মে ২০২৪
Death in SSKM Hospital

এসএসকেএমের হস্টেলে নার্সিং ছাত্রীর রহস্যমৃত্যু, দরজা ভেঙে উদ্ধার করা হল দেহ, তদন্তে পুলিশ

বৃহস্পতিবার সকালে হস্টেলের শৌচাগারের দরজা দীর্ঘ সময় ভিতর থেকে বন্ধ থাকায় হস্টেল কর্তৃপক্ষকে বিষয়টি জানান অন্য পড়ুয়ারা। খবর যায় পুলিশের কাছে। পুলিশ এসে দরজা ভেঙে দেহ উদ্ধার করে।

Mysterious death of a Nursing student in a hostel of SSKM Hospital, Police found dead body

লিটন হস্টেলের শৌচাগার থেকেই উদ্ধার করা হয় নার্সিং ছাত্রীর ঝুলন্ত দেহ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ১৩:১৫
Share: Save:

এসএসকেএম হাসপাতালের লিটন হস্টেল থেকে নার্সিংয়ের পড়ুয়া এক তরুণীর দেহ উদ্ধার হল। বৃহস্পতিবার সকালে মহিলা হস্টেলের শৌচাগারের দরজা দীর্ঘ সময় ভিতর থেকে বন্ধ থাকায় হস্টেল কর্তৃপক্ষকে বিষয়টি জানান অন্য পড়ুয়ারা। খবর যায় পুলিশের কাছে। পুলিশ এসে দরজা ভেঙে ওই পড়ুয়াকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

এসএসকেএম সূত্রে জানা গিয়েছে আদতে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জের বাসিন্দা ওই তরুণীর নাম সুতপা কর্মকার। নার্সিংয়ের দ্বিতীয় বর্ষের দ্বিতীয় সেমেস্টারের পড়ুয়া ছিলেন তিনি। পুলিশ প্রাথমিক ভাবে মনে করছে এটি আত্মহত্যার ঘটনা। তবে কী কারণে ওই পড়ুয়া আত্মহত্যা করলেন, তা এখনও স্পষ্ট নয়। খবর পাওয়ার পরেই কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার (দক্ষিণ)-এর নেতৃত্বে একটি দল ঘটনাস্থলে যায়। পুলিশের দলটি ঘটনাস্থল থেকে নানা তথ্যপ্রমাণ সংগ্রহ করে।

হস্টেলে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রথম বর্ষের পড়ুয়ার মৃত্যু নিয়ে গত কয়েক দিন ধরেই রাজ্য রাজনীতিতে চাপানউতর চলছে। এই পরিস্থিতিতে রাজ্যের অগ্রণী মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের হস্টেল থেকে পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার অন্য মাত্রা যোগ করল বলেই মনে করা হচ্ছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই পড়ুয়ার সহপাঠীদের জিজ্ঞাসাবাদ করে মৃত্যুর সম্ভাব্য কারণ জানার চেষ্টা করা হতে পারে। তদন্তকারীরা কথা বলতে পারেন হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSKM Hospital Death unnatural death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE