Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Naushad Siddiqui

যেতে চাইছিলেন সন্দেশখালি, সায়েন্স সিটির কাছে গ্রেফতার আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি

সন্দেশখালি যাওয়ার পরিকল্পনা ছিল আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকির। যাওয়ার পথে কলকাতার সায়েন্স সিটির কাছে গ্রেফতার করা হল তাঁকে।

আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি।

আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। —ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:২২
Share: Save:

সন্দেশখালি যাওয়ার পরিকল্পনা ছিল আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকির। যাওয়ার পথে কলকাতার সায়েন্স সিটির কাছে গ্রেফতার করা হল তাঁকে। মঙ্গলবার সকাল সোয়া ৯টা নাগাদ সন্দেশখালির উদ্দেশে রওনা দিয়েছিলেন নওশাদ। সায়েন্স সিটির কাছে পৌঁছতেই পুলিশের হাতে গ্রেফতার হলেন তিনি।

পুলিশের দাবি, ১৪৪ ধারা লঙ্ঘন করার অভিযোগে নওশাদকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের সঙ্গে সেই মুহূর্তে বচসায় জড়িয়ে পড়েন আইএসএফ বিধায়ক। নওশাদের পাল্টা দাবি, তিনি কোথাও জোর করে প্রবেশের চেষ্টা করেননি। এমনকি পুলিশের ব্যারিকেডও ভাঙেননি তিনি। তা হলে কী কারণে তাঁকে গ্রেফতার করা হল, সেই প্রশ্নই পুলিশকে করেছিলেন নওশাদ।

নওশাদের দাবি, মঙ্গলবার সকালে সন্দেশখালির পাশাপাশি বাসন্তী যাওয়ার পরিকল্পনা ছিল তাঁর। সায়েন্স সিটির কাছে তিনি পৌঁছনোর পর সেখানে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন তিনি। তার পরেই পুলিশ তাঁকে গ্রেফতার করে। পুলিশ পরে নওশাদকে জানায়, তিনি সন্দেশখালি গেলে সমস্যা হতে পারে। সেই প্রেক্ষিতেই তাঁকে গ্রেফতার করা হচ্ছে বলে দাবি পুলিশের। তার পর প্রিজ়ন ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয় নওশাদকে। নওশাদ বলেন, ‘‘পুলিশ চাটুকারিতা করছে। এখানে ১৪৪ ধারা নেই, আমি কোনও ব্যারিকেডও ভাঙিনি। তা সত্ত্বেও আমাকে বিনা কারণে গ্রেফতার করা হল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE