Advertisement
২৬ এপ্রিল ২০২৪
South Point School

Coronavirus: স্বাস্থ্য-তথ্য জানালেই ছাড় স্কুলে যাওয়ায়

স্কুল সূত্রের খবর, আগামী রবিবার থেকে প্রতিদিন অভিভাবকদের কয়েকটি প্রশ্ন সংবলিত ইমেল পাঠানো হবে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ০৫:২৮
Share: Save:

শারীরিক অবস্থা কেমন, সেই সংক্রান্ত তথ্য রোজ ইমেলে জানালে তবেই স্কুলে আসার অনুমতি পাবে সাউথ পয়েন্ট স্কুলের পড়ুয়ারা। বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এই কথা জানিয়েছেন স্কুল কর্তৃপক্ষ। স্কুলের ট্রাস্টি বোর্ডের সদস্য কৃষ্ণ দামানি জানান, কোভিড বাড়লেও তাঁরা চান, পঠনপাঠন চলুক অফলাইনে। সে জন্যই সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে ব্যবস্থা নিচ্ছেন তাঁরা।

স্কুল সূত্রের খবর, আগামী রবিবার থেকে প্রতিদিন অভিভাবকদের কয়েকটি প্রশ্ন সংবলিত ইমেল পাঠানো হবে। তাতে জানতে চাওয়া হবে, সংশ্লিষ্ট পড়ুয়া বা তার পরিবারের কারও জ্বর, কাশি অথবা এমন কোনও উপসর্গ আছে কি না। উত্তর ‘হ্যাঁ’ হলে সঙ্গে সঙ্গে ফিরতি ইমেল আসবে অভিভাবকদের কাছে। যেখানে লেখা থাকবে, ওই পড়ুয়াকে আপাতত স্কুলে যেতে হবে না। একই ইমেল যাবে সেই শ্রেণিশিক্ষকের কাছেও। অন্য দিকে, উত্তর ‘না’ হলে সংশ্লিষ্ট পড়ুয়া স্কুলে যাওয়ার অনুমতি পাবে।

পাশাপাশি স্কুল কর্তৃপক্ষ জানিয়েছেন, অনেক সময়ে দেখা যায়, ক্লাস টেস্ট বা ইউনিট টেস্ট থাকার কারণে অভিভাবকেরা তাদের সন্তানদের শরীর খারাপের তথ্য না জানিয়েই স্কুলে পাঠান। এমন যাতে না হয়, সে জন্য আগামী সোমবার থেকে সাত থেকে দশ দিনেরজন্য সব ক্লাস টেস্ট ও ইউনিট টেস্ট স্থগিত রাখা হয়েছে। কৃষ্ণ বলেন, ‘‘আমাদের ছাত্র প্রচুর। সংক্রমণযে ভাবে বাড়ছে, তা দেখে এই সতর্কতা। রোজ ক্লাস শেষের পরে শ্রেণিকক্ষ জীবাণুমুক্ত করা হচ্ছে।’’ পড়ুয়াদের জানিয়ে দেওয়া হয়েছে, মাস্ক ও স্যানিটাইজ়ার সঙ্গে রাখতেই হবে। টিফিনে শুকনো খাবারআনাই ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

South Point School Coronavirus Covid Protocol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE