Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

ক্লিনিক চালু করল পিজি

নিজস্ব সংবাদদাতা
১৫ জানুয়ারি ২০১৯ ০০:৪০

বহির্বিভাগে লম্বা লাইনে কয়েক ঘণ্টা অপেক্ষার পরে তবে চিকিৎসকের কাছে পৌঁছনো যায়। কিন্তু তাঁকে দেখানোর পরেই আবার দীর্ঘ লাইনে দাঁড়াতে হয়। চিকিৎসকের পরামর্শ মতো শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করানোর জন্য। সেই পরীক্ষাকেন্দ্রে গিয়েও অনেক সময়ে নানা সমস্যা হয়। পরিষেবা নিয়েও অভিযোগ থাকে।

সরকারি হাসপাতালের এই পরিচিত ছবিটাই বদলানোর জন্য এ বার আলাদা পলিক্লিনিকের ব্যবস্থা করল এসএসকেএম হাসপাতাল। সেখানে রোগীদের কোলনোস্কোপি এবং ইআরসিপি-র মতো শারীরিক পরীক্ষার জন্য আলাদা ভবন নির্দিষ্ট করা হয়েছে। সোমবার পরিষেবা চালু হয়েছে সেই ভবনে। হাসপাতালের তরফে জানানো হয়েছে, জেলা কিংবা ভিন্ রাজ্যের রোগীর ভি়ড়ে এসএসকেএম সব সময়েই চাপে থাকে। সমস্ত পরীক্ষার আলাদা ব্যবস্থাও করা যায় না। ফলে অনেক সময়েই পরিষেবা নিয়ে রোগীর নানা অভিযোগ থাকে। পরিষেবার মান উন্নত করতেই আলাদা পলিক্লিনিকের সিদ্ধান্ত নেওয়া হয়।

এসএসকেএমের পলিক্লিনিকে সব পরীক্ষাই নিখরচায় করা হবে। আলাদা ভবন হওয়ায় পরিষেবাও মিলবে দ্রুত। তা ছাড়া, লাইনে অপেক্ষার সময়ও কমবে বলে আশা করছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

Advertisement

কয়েক মাস আগেই শম্ভুনাথ পণ্ডিত হাসপাতাল, বিআইএন এবং রামরিক হাসপাতাল এসএসকেএমের অধীনে নিয়ে আসার সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য দফতর। এসএসকেএমের চাপ কমিয়ে পরিষেবার মান উন্নত করতেই ওই পদক্ষেপ করা হয়। সেই পরিকল্পনা মতো এ দিন শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালের উল্টো দিকের ভবনে পলিক্লিনিকের কাজ শুরু হল।

আরও পড়ুন

Advertisement