Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Alipur Court

Lightning strikes: বাজ পড়ে দিনভর বিদ্যুৎ বিভ্রাট মুখ্য বিচারবিভাগীয় বিচারকের এজলাসে

বাজ পড়ে বিদ্যুৎ বিপর্যয় আলিপুর আদালতের মুখ্য বিচারবিভাগীয় বিচারকের অফিস ও এজলাসে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ০৫:৪৬
Share: Save:

বাজ পড়ে বিদ্যুৎ বিপর্যয় আলিপুর আদালতের মুখ্য বিচারবিভাগীয় বিচারকের অফিস ও এজলাসে। আদালত সূত্রে জানা গিয়েছে, সোমবার রাতে বৃষ্টির সময়ে বাজ পড়েছিল। তার পরেই বিদ্যুৎহীন হয়ে পড়ে বিচারকের অফিস, এজলাস ও রেকর্ড রুম। দিনের বেলায় আলো ঢোকে না এজলাস ও রেকর্ড রুমে। ফলে মঙ্গলবার সকাল থেকেই আলো জ্বালিয়ে কাজ করতে হয়।

এ দিন সকাল থেকে বিদ্যুৎ না থাকায় চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়। সকালে সিইএসসি-র ইঞ্জিনিয়ার আসেন পরিস্থিতি খতিয়ে দেখতে। কিন্তু আলিপুর আদালতের বিদ্যুৎ সংক্রান্ত বিষয় দেখাশোনা করে পূর্ত দফতর। বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হতে বিকেল গড়িয়ে যায়। বিদ্যুৎ না থাকায় বিচারকের এজলাসের সমস্ত কম্পিউটার অকেজো হয়ে পড়ে। কোনও রকমে ছোট ‘ইমার্জেন্সি লাইট’ জ্বালিয়ে কাজ চালাতে হয়। বিভিন্ন মামলার শুনানির বয়ান হাতে লেখা হয়। পরে বিকেল সাড়ে তিনটে নাগাদ বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হয় বলে সূত্রের খবর।

আদালতের কর্মীদের একাংশের বক্তব্য, মুখ্য বিচারবিভাগীয় বিচারকের এজলাস অত্যন্ত গুরুত্বপূর্ণ। কলকাতা শহরের বিভিন্ন থানার প্রতিদিনের মামলার শুনানি হয় সেখানে। ওই এজলাস জরুরি পরিষেবার এক্তিয়ারভুক্ত। তা সত্ত্বেও বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হতে প্রায় অর্ধেক দিন গড়িয়ে গিয়েছে। পূর্ত দফতর সূত্রে জানা গিয়েছে, বাজ পড়ে বিদ্যুতের সংযোগকারী লাইনের অধিকাংশ পুড়ে গিয়েছিল। সেই কারণে মেরামত করতে সময় লেগেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alipur Court Power Cut Thunderstorm
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE