Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

Containment Zones: ছিল ২৯ হল ৪৪! করোনা মোকাবিলায় কলকাতায় বাড়ল গণ্ডিবদ্ধ এলাকা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৫ জানুয়ারি ২০২২ ০৯:০৯
ফাইল চিত্র

ফাইল চিত্র

কলকাতা পুরসভা এলাকায় কন্টেনমেন্ট জ়োনের সংখ্যা ২৯ থেকে বাড়িয়ে ৪৪ করা হল।

ডেপুটি মেয়র অতীন ঘোষ শুক্রবার জানান, অতীতের তালিকা সংশোধন করে বেশ কিছু নতুন ঠিকানা কন্টেনমেন্ট জ়োনের আওতায় আনা হয়েছে।

করোনা আক্রান্তের সংখ্যার দিক থেকে বরাবর শীর্ষে ছিল ১০ নম্বর বরো এলাকা। এ বার ৩, ৭, ৮ এবং ৯ নম্বর বরো এলাকাতেও সংক্রমণ দ্রুত ছড়াচ্ছে। এ দিন কন্টেনমেন্ট জ়োনের যে তালিকা প্রকাশ হয়েছে তাতে দেখা গিয়েছে, ১২ নম্বর বরো এলাকায় কন্টেনমেন্ট জ়োনের সংখ্যা সর্বাধিক। সেখানে ওই সংখ্যা ১১। এর পরেই ১০ নম্বর বরোয় ১০টি ঠিকানাকে কন্টেনমেন্ট হিসাবে ধরা হয়েছে। তিন, ছয় এবং সাত নম্বর বরো এলাকায় চারটি করে কন্টেনমেন্ট জ়োন করা হয়েছে। ১৬ নম্বর বরো এলাকায় পাঁচটি কন্টেনমেন্ট জ়োন চিহ্নিত হয়েছে। পুর স্বাস্থ্য দফতর সূত্রের খবর, প্রতিটি বরোয় একাধিক আবাসনে পাঁচের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন।

Advertisement

যেমন ১২ নম্বর বরো এলাকায় এই প্রকোপ এখন সব থেকে বেশি। কন্টেনমেন্ট জ়োনে বেশির ভাগই আবাসনকে ধরা হয়েছে। এর আগের তালিকায় আট নম্বর বরোয় সর্বাধিক ১৩টি কন্টেনমেন্ট জ়োন চিহ্নিত করা হয়েছিল। তার পরেই সাত নম্বর বরো এলাকায় ১১টি ঠিকানাকে কন্টেনমেন্টের তালিকাভুক্ত করা হয়েছিল। পুরসভা সূত্রের খবর, আনন্দপুর থানা এলাকার ই এম বাইপাসের একটি আবাসন, বেহালার সরশুনা এবং হরিদেবপুর থানা এলাকার ডায়মন্ড হারবার রোডের একটি বড় আবাসনে অনেক বাসিন্দা সংক্রমিত হয়েছেন। পুর প্রশাসনের দাবি, আক্রান্ত এলাকা ধরে নিয়মিত জীবাণুমুক্ত করা হচ্ছে।

আরও পড়ুন

Advertisement