Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

ভিড় নিয়ন্ত্রণে আশাবাদী মেট্রোও

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ নভেম্বর ২০২০ ০৩:৫২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

লোকাল ট্রেন চালু না হওয়া সত্ত্বেও গত এক সপ্তাহ ধরে মেট্রোয় যাত্রী সংখ্যা ঊর্ধ্বমুখী। সোমবার কলকাতা মেট্রোয় সফর করেছেন ৯৬ হাজারেরও বেশি যাত্রী। যা করোনা আবহে এখনও পর্যন্ত সর্বাধিক। আজ, বুধবার থেকে চালু হচ্ছে লোকাল ট্রেন। সে কথা মাথায় রেখে মেট্রোতেও ট্রেনের সংখ্যা বাড়ছে। ১৫২ থেকে ১৯০— একলপ্তে ৩৮টি ট্রেন বাড়ছে মেট্রোয়।

পাশাপাশি, সকাল এবং সন্ধ্যার ব্যস্ত সময়ে সাত মিনিট ব্যবধানে ট্রেন চালাবেন কর্তৃপক্ষ। কবি সুভাষ থেকে দমদমের দিকে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১২টা এবং বিকেল ৪টে থেকে ৮টা ১০ পর্যন্ত ওই সময়ের ব্যবধানে ট্রেন চলবে। অন্য দিকে, দমদম থেকে কবি সুভাষ সকাল সাড়ে ৯টা থেকে ১২টা এবং বিকেল ৪টে থেকে ৮টা পর্যন্ত সাত মিনিট অন্তর ট্রেন পাবেন যাত্রীরা। ট্রেন বাড়ছে নোয়াপাড়া থেকেও। সারা দিনে ১৪৯টি ট্রেন নোয়াপাড়া এবং কবি সুভাষের মধ্যে যাতায়াত করবে। মেট্রোকতার্দের ধারণা, লোকাল ট্রেন চালু হলে দমদম এবং কবি সুভাষ থেকে যাত্রী সংখ্যা অনেকটাই বাড়বে। প্রায় ৫০ হাজার অতিরিক্ত যাত্রীর কথা মাথায় রেখে ব্যবস্থাপনা সাজিয়েছেন কর্তৃপক্ষ। তবে তাঁরা আশাবাদী, ই-পাস এবং স্মার্ট কার্ড চালু থাকায় ভিড় নিয়ন্ত্রণে রাখা যাবে।

মঙ্গলবার নোয়াপাড়া থেকে বরাহনগর-দক্ষিণেশ্বর মেট্রো পথ ঘুরে দেখেন মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ জোশী। চার কিলোমিটার দীর্ঘ ওই মেট্রো পথের কাজ প্রায় সম্পূর্ণ। দুই প্রান্তিক স্টেশন বরাহনগর এবং দক্ষিণেশ্বরের কাজও প্রায় শেষ। আগামী মাসের মধ্যে বাকি থাকা কাজ সম্পূর্ণ করে এই রুট খুলে দিতে চান মেট্রো কর্তৃপক্ষ।

Advertisement

আরও পড়ুন

Advertisement