Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

Metro Services: বাড়ছে স্পেশাল মেট্রো, সোমবার থেকে ১৫ মিনিট অন্তর ট্রেন, পরিষেবা সম্পূর্ণ বন্ধ রবিবার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৮ জুন ২০২১ ১৯:০০
মেট্রোয় ট্রেনের সংখ্যা বাড়ছে।

মেট্রোয় ট্রেনের সংখ্যা বাড়ছে।

মেট্রো পরিষেবায় ট্রেনের সংখ্যা আরও বাড়ছে। সোমবার থেকে আপ-ডাউন মিলিয়ে দিনে ৪০টি করে মেট্রো চলবে। শুক্রবার লিখিত বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দিলেন মেট্রো কর্তৃপক্ষ। তবে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরাই আপাতত ট্রেনে চাপতে পারবেন। রক্ষণাবেক্ষণ স্পেশাল হিসেবে ওই ট্রেনগুলিকে চালানো হবে।

গত ১৬ জুন থেকে রাজ্যে কোভিড বিধিনিষেধে কিছুটা ছাড় দিয়েছে। তার আগে থেকে দিনে দু’টো করে ট্রেন চালালেও, বুধবার থেকে তা বাড়িয়ে সকাল-বিকেল মিলিয়ে দু’জোড়া করা হয়। স্বাস্থ্যকর্মী, ব্যাঙ্ককর্মী, সংবাদমাধ্যমের কর্মী, বিমা এবং পুলিশ কর্মীগদের মতো জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত সকলকে ট্রেনে চাপার অনুমতি দেওয়া হয়।

সেই ট্রেনের সংখ্যাই এ বার বাড়িয়ে দৈনিক ৪০টি করা হল, এর মধ্যে ২০টি চলবে আপ লাইনে, ডাউন লাইনেও চলবে ২০টি ট্রেন। দক্ষিণেশ্বর এবং কবি সুভাষের মধ্যে সকালে ৯টা থেকে সওয়া ১১টা এবং দুপুর ৩টে বেজে ৪৩ মিনিট থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ট্রেন চলবে। সোম থেকে শনি ১৫ মিনিট অন্তর অন্তর ট্রেন পাওয়া যাবে। তবে রবিবার মেট্রো পরিষেবা সম্পূর্ণ বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

Advertisement

স্বাস্থ্য, পশুস্বাস্থ্য, আইন-শৃঙ্খলা, আদালত, সরকারি-বেসরকারি হোম, ব্যাঙ্ক, সংশোধনাগার, বিদ্যুৎ, পানীয় জল, টেলিকম, ইন্টারনেট, দমকল, বিপর্যয় মোকাবিলা, সামাজিক সুরক্ষা, সাফাই, খাদ্য ও পানীয়, বিমা, সংবাদমাধ্যম এবং শেষকৃত্য পরিষেবার সঙ্গে যুক্ত সমস্ত কর্মীরা ট্রেনে চাপতে পারবেন। তবে সঙ্গে পরিচয়পত্র রাখতে হবে তাঁদের। টোকেন নয়, স্মার্টকার্ড ব্যবহার করে মেট্রোয় উঠতে পারবেন, তবে ট্রেনের কামরায় সামাজিক দূরত্ব বজায় রাখা এবং কোভিড সতর্কতা মেনে চলতে হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন

Advertisement