Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
KMC

ব্রিজ বিপর্যয় নিয়ে প্রস্তাব গ্রহণ না হওয়ায় উত্তাল পুর অধিবেশন

বামেরা মাঝেরহাট ব্রিজ বিপর্যয়ের নেপথ্যে দোষীদের শাস্তির দাবি নিয়ে আলোচনা চেয়েছিলেন। কিন্তু, সেই প্রস্তাব গৃহীত না হওয়ায় ওয়েলে নেমে বিক্ষোভ দেখান বাম কাউন্সিলাররা। পরে অধিবেশন থেকে তাঁরা ওয়াকআউট করে প্রতিবাদ জানান।

মাঝেরহাট, ডেঙ্গি নিয়ে উত্তাল পুর অধিবেশন। নিজস্ব চিত্র।

মাঝেরহাট, ডেঙ্গি নিয়ে উত্তাল পুর অধিবেশন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৮ ১৮:০০
Share: Save:

মাঝেরহাট ব্রিজ বিপর্যয় নিয়ে বিরোধীদের মুলতুবি প্রস্তাব গ্রহণ না হওয়ায় উত্তাল হয়ে উঠল পুর অধিবেশন। বৃহস্পতিবার ছিল কলকাতা পুরসভার মাসিক অধিবেশন। এ দিন বামেরা মাঝেরহাট ব্রিজ বিপর্যয়ের নেপথ্যে দোষীদের শাস্তির দাবি নিয়ে আলোচনা চেয়েছিলেন। কিন্তু, সেই প্রস্তাব গৃহীত না হওয়ায় ওয়েলে নেমে বিক্ষোভ দেখান বাম কাউন্সিলাররা। পরে অধিবেশন থেকে তাঁরা ওয়াকআউট করে প্রতিবাদ জানান।

Advertisement

যদিও এ নিয়ে চেয়ারপার্সন মালা রায় বলেন, “মাঝেরহাট ব্রিজ পুরসভা তৈরি করেনি। তা হলে কেন এ নিয়ে আলোচনা হবে? তাই প্রস্তাব গ্রহণ করা হয়নি।”

যদিও তৃণমূল পুর বোর্ডের এই যুক্তি মানতে নারাজ বিরোধী বাম-কংগ্রেস-বিজেপি। তাদের দাবি, ওই ব্রিজ পুরসভার না হলে, কেন তাতে নীল-সাদা রং করা হয়েছিল? শহরের মধ্যে অনেক কিছুই তো পুরসভার আওতায় নেই। তা হলে তা দেখভালের দায়িত্বে থাকে পুরসভার কর্মীরাই। এ ক্ষেত্রেও দায় এড়িয়ে যেতে পারেন না পুর আধিকারিকেরা।

আরও পড়ুন: ‘ট্যাক্সি-কাকু’ হাত নেড়ে ইশারায় ডেকে বলেছিল, ‘চল, তোকে খাওয়াব’

Advertisement

বিরোধী দলনেত্রী রত্না রায় মজুমদার বলেন, “মানুষের সমস্যা নিয়ে কোনও প্রস্তাব আনতে দিচ্ছে না তৃণমূল পুরবোর্ড। কণ্ঠরোধ করা হচ্ছে। এর আগেও অনেক ইস্যু নিয়ে আলোচনা করতে দেওয়া হয়নি।”

আরও পড়ুন: মাঝেরহাট জট কাটাতে রাজ্যের পরিকল্পনা ঘিরেও অনেক সমস্যা

বিরোধীদের অভিযোগ, ডেঙ্গি নিয়ে তথ্য গোপন করা হচ্ছে। শহরে প্রায় দেড় হাজার মানুষ ডেঙ্গিতে আক্রান্ত। কিন্তু পুরসভা বলছে মাত্র ৭৩২ জন। ডেঙ্গি হলেই মেডিক্যাল রিপোর্টে অন্য কিছু লেখা হচ্ছে। এ তথ্য গোপন করে কি ডেঙ্গি আটকানো যাবে? প্রশ্ন বিরোধীদের। তাদের আরও অভিযোগ, এর আগেও কেরলে ত্রানের জন্যে টাকা পাঠানো নিয়েও প্রস্তাব গ্রহণের দাবি জানানো হয়েছিল। বিরোধী সব কাউন্সিলাররাই ত্রানের জন্য টাকাও দিতে চেয়েছিলেন। কিন্তু তৃণমূল কাউন্সিলাররা রাজি ছিলেন না। এমনকি ওই প্রস্তাব গ্রহণও করা হয়নি। সেই পরম্পরা এখনও চলছে। এ দিনের ঘটনাই তার প্রমাণ বলে অভিযোগ বিরোধীদের।

(কলকাতার ঘটনা এবং দুর্ঘটনা, কলকাতার ক্রাইম, কলকাতার প্রেম - শহরের সব ধরনের সেরা খবর পেতে চোখ রাখুন আমাদের কলকাতা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.