Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Waterlogged In Kolkata

বৃষ্টিতে জমা জলে ডুবল গাড়ি! ভোগান্তি উত্তরে

কলকাতা পুরসভা সূত্রের খবর, এ দিনের বৃষ্টিতে কাশীপুরের একাধিক রাস্তায় জল জমে। রতনবাবু রোডে বেশ কিছু বাড়িতে জল ঢুকে যায়। ওই রাস্তার পাশেই গঙ্গা।

An image of Waterlogged in Kolkata

ভোগান্তি: টানা বৃষ্টিতে পাতিপুকুর আন্ডারপাসে জমা জলে ডুবেছে গাড়ি। মঙ্গলবার। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ০৬:৩২
Share: Save:

ভোর থেকে ঘণ্টা তিনেকের বৃষ্টিতে ডুবল উত্তর কলকাতার একাধিক এলাকা। যদিও উত্তরে বৃষ্টির দাপট থাকলেও দক্ষিণে ছিল না। মঙ্গলবার ভোর থেকে নাগাড়ে বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে পড়ে পাতিপুকুর আন্ডারপাস। লেক টাউনগামী একটি অ্যাপ-ক্যাব ডুবে যায় সেখানে। কাশীপুরের রতনবাবু রোডের বিস্তীর্ণ অংশও জলমগ্ন হয়। পুরসভা একাধিক পাম্প চালু করলেও জল নামতে দুপুর গড়িয়ে যায়।

কলকাতা পুরসভা সূত্রের খবর, এ দিনের বৃষ্টিতে কাশীপুরের একাধিক রাস্তায় জল জমে। রতনবাবু রোডে বেশ কিছু বাড়িতে জল ঢুকে যায়। ওই রাস্তার পাশেই গঙ্গা। অতীতে ওই এলাকার ময়লা জল নিকাশি পাইপের মাধ্যমে গঙ্গায় গিয়ে পড়ত। পুর নিকাশি দফতরের এক আধিকারিক বলেন, ‘‘আদালতের নির্দেশে ওই পাইপের মুখ বন্ধ করে কাজ হচ্ছে। ফলে, ভারী বৃষ্টি হলেই এলাকা জলমগ্ন হচ্ছে।’’ গত এক মাসে একাধিক বার রতনবাবু রোড জলমগ্ন হয়েছে। পুর ইঞ্জিনিয়ারেরা জানান, অতীতে নিকাশি পাইপের মাধ্যমে বৃষ্টির জলের পাশাপাশি ময়লা জলও গঙ্গায় গিয়ে মিশত। কিন্তু নতুন পদ্ধতিতে তা হবে না। তার জন্য রতনবাবু রোডের গঙ্গা সংলগ্ন এলাকায় ‘পেন স্টক গেট’ তৈরি করা হচ্ছে। তাতে বৃষ্টিতে ওই গেট দিয়ে জমা জল গঙ্গায় পড়বে। তবে তার সঙ্গে যাতে ময়লা জলও গঙ্গায় না পড়ে, সে জন্য আলাদা সংযোগ করা হচ্ছে। ওই গেটের কাজ শেষ হতে মাসখানেক লাগবে বলে পুরসভা সূত্রের খবর।

বৃষ্টিতে জলমগ্ন হয় পাতিপুকুর আন্ডারপাসও। লেক টাউনগামী একটি গাড়ি সেখানে ঢুকে পড়লে ডুবে যায়। কোনও ভাবে বেরিয়ে আসেন চালক ও আরোহীরা। পরে পুলিশ ক্রেন দিয়ে গাড়িটিকে সরায়। উত্তর দমদম পুরসভা পাম্প বসিয়ে জল বার করতে শুরু করে। আন্ডারপাসের একটি লেন বন্ধ করে দেওয়ায় সন্ধ্যা পর্যন্ত যশোর রোডে যানজট ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Waterlogged Monsoon Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE