Advertisement
২৫ জুন ২০২৪
West Bengal

Vineet Goyal: বর্ষবরণের রাতে পার্ক স্ট্রিট নিয়ন্ত্রণে মোতায়েন প্রচুর পুলিশ, ঘোষণা নতুন নগরপালের

শুক্রবার দায়িত্ব নিয়ে বিনীত জানিয়েছেন, শুক্রবার বর্ষবরণের রাতে পার্ক স্ট্রিট নিয়ন্ত্রণে মোতায়েন থাকবে বাড়তি পুলিশ বাহিনী।

বিনীত গোয়েল

বিনীত গোয়েল ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ১৭:২৩
Share: Save:

বড়দিনের রাতে পার্ক স্ট্রিটে যে ভয়াবহ ভিড়ের ছবি দেখা গিয়েছিল, তা আর দেখা যাবে না বর্ষবরণের রাতে। অন্তত তেমনই দাবি করলেন কলকাতার নতুন নগরপাল বিনীত গোয়েল। শুক্রবার দায়িত্ব নিয়ে বিনীত জানিয়েছেন, শুক্রবার বর্ষবরণের রাতে পার্ক স্ট্রিট নিয়ন্ত্রণে মোতায়েন থাকবে বাড়তি পুলিশ বাহিনী।

বিনীত আরও জানিয়েছেন, প্রয়োজনে মাস্ক না-পরে আসা জনতাকে মাস্ক দিয়ে সাহায্যও করা হবে। কিন্তু তার পরেও মাস্ক না পরলে কড়া ব্যবস্থা নেবে পুলিশ। একইসঙ্গে জনগণকে মাস্ক পরে বাইরে বেরনোর, স্যানিটাইজার ব্যবহার করার এবং সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদনও জানান তিনি। বছরের শেষদিনে দায়িত্ব গ্রহণের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘‘পুলিশ একা পারবে না। কোভিড নিয়ন্ত্রণে মানুষের সহযোগিতা বিশেষ প্রয়োজন।’’

বিনীত আরও বলেন, “করোনার জন্য গত দু’বছরে মানুষের চরম ভোগান্তি হয়েছে। মাঝে পরিবেশ একটু শুধরেছিল। কিম্তু ফের সংক্রমণ বাড়তে থাকায় উদ্বেগও বাড়ছে। পুলিশের একার পক্ষে এই পরিস্থিতি নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। সংক্রমণ রুখতে মানুষের সক্রিয় সহযোগিতা প্রয়োজন। এই পরিস্থিতিতে মানুষকেই মানুষের পাশে দাড়াঁতে হবে।’’

কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণ করা ছাড়াও কলকাতা পুলিশ ট্র্যাফিক ও সাইবার অপরাধ নিয়ন্ত্রণেও বিশেষ নজর দেবে বলেও তিনি জানিয়েছেন। প্রসঙ্গত, এক দিন আগেই নতুন নগরপাল হিসেবে বিনীতের নাম ঘোষণা করা হয়েছিল । শুক্রবার আনুষ্ঠানিক ভাবে কলকাতার নগরপালের দায়িত্ব গ্রহণ করলেন তিনি। বিদায়ী নগরপাল সৌমেন মিত্র তাঁকে দায়িত্বভার বুঝিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE