Advertisement
০৩ মে ২০২৪
Pragyadipa Halder

মৃত্যু কী ভাবে, অপেক্ষা ফরেন্সিক রিপোর্টের

প্রজ্ঞাদীপার মৃতদেহের ময়না তদন্তের রিপোর্ট পুলিশের হাতে এসেছে। কিন্তু ঘটনাটি আত্মহত্যা না খুন, তা ফরেন্সিক পরীক্ষার রিপোর্ট এলেই স্পষ্ট হবে।

Pragyadipa Halder.

চিকিৎসক প্রজ্ঞাদীপা হালদার। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ০৫:২৬
Share: Save:

চিকিৎসক প্রজ্ঞাদীপা হালদারের মৃত্যু-রহস্যের জট খুলতে কার্যত বেলগাছিয়া ফরেন্সিক ল্যাবরেটরির রিপোর্টের দিকে তাকিয়ে পুলিশ। ময়না তদন্তের রিপোর্ট পুলিশের হাতে এসেছে। কিন্তু ঘটনাটি আত্মহত্যা না খুন, তা ফরেন্সিক পরীক্ষার রিপোর্ট এলেই স্পষ্ট হবে।

প্রজ্ঞাদীপার মৃত্যুতে দায়ের করা অভিযোগ এবং পরিবারের লোকের সঙ্গে কথা বলে তদন্তকারীদের অনুমান, প্রজ্ঞাদীপাকে আত্মহত্যায় প্ররোচনা ও মারধর করে গত সোমবার, ঘটনার দুপুরে ম্যান্ডেলা হাউসের ২০ নম্বর ফ্ল্যাট থেকে (যে ঘরে গভীর রাতে প্রজ্ঞাদীপার দেহ মেলে) বেরিয়েছিলেন তাঁর সঙ্গী, লেফটেন্যান্ট কর্নেল চিকিৎসক কৌশিক সর্বাধিকারী। যে সুইসাইড নোটটি পাওয়া গিয়েছিল দেহের কাছে, সেটির সঙ্গে প্রজ্ঞাদীপার হাতের লেখা মিলিয়ে দেখতে বিশেষজ্ঞের কাছে পাঠাচ্ছে পুলিশ। সে দিন কৌশিকের সঙ্গে দেখা করতে আসা চার জনের মধ্যে এক বাংলাদেশি ব্যক্তি ব্যারাকপুর মঙ্গল পাণ্ডে ঘাটে দিনের বেলা গ্রুপ ছবি তুলে সেটি ছ’দিন আগে ফেসবুকে পোস্টও করেছেন। ছবিতে কৌশিকের উপস্থিতিও দেখা যাচ্ছে। মণিরামপুরে গঙ্গার ধারে কেন্দ্রীয় সরকারি অতিথিশালায় উপস্থিত চার জনের মধ্যে এক জন ব্যারাকপুরের বাসিন্দা বলে পুলিশ জানিয়েছে। তবে ওই বাংলাদেশি ব্যক্তির খোঁজ এখনও মেলেনি।

তদন্তকারীরা জানান, প্রজ্ঞাদীপার প্রাক্তন স্বামীও আয়ুর্বেদ চিকিৎসক। মানসিক চাপ কমাতে প্রজ্ঞাদীপার ওষুধ খাওয়ার বিষয়টি তাঁকে জিজ্ঞাসা করা হবে। প্রজ্ঞা যে যে মনোরোগ চিকিৎসকের পরামর্শ নিতেন, তাঁদের সঙ্গেও কথা বলার প্রস্তুতি নিচ্ছেন তদন্তকারীরা। মনোরোগ চিকিৎসকদের মতে, সম্পর্কের পরিণতি অজানা, অথচ কল্পনার জগতে থাকতেন প্রজ্ঞাদীপা। সঙ্গী বিবাহিত জেনেও নির্ভরতা পাওয়ার চাহিদা থেকেই নির্যাতিত হয়েও সংস্পর্শ ছাড়েননি। মনোরোগ চিকিৎসক কৌস্তভ চক্রবর্তী বলেন, ‘‘একে বলে ‘বর্ডার লাইন পার্সোনালিটি ডিজ়অর্ডার’। তাই অলীক কল্পনার জগতে থেকে সঙ্গীর মানসিক ও শারীরিক অত্যাচার সয়ে গিয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mysterious death woman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE