Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

আনাজের গাড়ি আটকে ধৃত, পরে মুক্তি জামিনে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০২ নভেম্বর ২০২০ ০২:০১
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

লন্ডনে রফতানি করার জন্য আনাজ বোঝাই গাড়ি আটকে পুজোর চাঁদা চাওয়ার অভিযোগে তিন জনকে গ্রেফতার করল পুলিশ। রবিবার বারাসত পুলিশ জেলা সূত্রে এ কথা জানা গিয়েছে। শনিবার রাতেই স্থানীয় পুজো কমিটির তিন জনকে গ্রেফতার করে মধ্যমগ্রাম থানার পুলিশ। রবিবার তাঁরা আদালত থেকে জামিন পান।

যে হেতু সরাসরি টাকা নেওয়ার অভিযোগ নেই তাঁদের বিরুদ্ধে, শুধু দুর্গাপুজোর চাঁদার জন্য দীর্ঘ পাঁচ ঘণ্টা আনাজের গাড়ি রাস্তায় আটকে রাখার অভিযোগ ছিল, তাই ভারতীয় দণ্ডবিধির ৩৪১ এবং ৫০৬ ধারায় মামলা করা হয়েছে। তবে, এ নিয়ে তদন্ত চলবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

কলকাতা থেকে এখন সরাসরি লন্ডনের উড়ান চালাচ্ছে এয়ার ইন্ডিয়া। সেই উড়ানেই পণ্য হিসেবে রবিবার সকালে যাওয়ার কথা ছিল পটল, বরবটি, কুমড়ো, লাউ, কাঁকরোল-সহ প্রায় সাড়ে তিন টন আনাজ। শনিবার দুপুরে বারাসতের দিক থেকে আসছিল আনাজের গাড়ি। অভিযোগ, মধ্যমগ্রাম থানার মতিরপোল ফাঁড়ি এলাকায় উত্তর জোজরায় সরকারপাড়া মোড়ে অভিযুক্তেরা আনাজের গাড়ি আটকান। দুর্গাপুজোর চাঁদা হিসেবে ৮ থেকে ১০ হাজার টাকা দাবি করা হয়।

Advertisement

জোজরায় অরূপবাবুর গুদামে চাষিদের থেকে আনাজ আসে। তার পরে সেগুলি কন্টেনারে ভরে নিয়ে যাওয়া হয় বিমানবন্দরে। অভিযোগ, শনিবার দুপুরে বারাসতের দিক থেকে আনাজের গাড়ি গুদামে আসার পথে আটকানো হয়। সন্ধ্যায় মধ্যমগ্রাম থানার পুলিশের হস্তক্ষেপে সেই গাড়ি ছাড়া হয় এবং রাতে আনাজ বিমানবন্দরে পৌঁছয়। অরূপবাবু বলেন, “লন্ডনের উড়ান রবিবার ভোরে ছিল। তাই ওই আনাজ বিমানে তোলা সম্ভব হয়েছে।” রাতেই মধ্যমগ্রাম থানায় লিখিত অভিযোগ করেছিলেন অরূপবাবু। বারাসত পুলিশ জেলার সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘ওই অভিযোগের ভিত্তিতেই তিন জনকে গ্রেফতার করা হয়।’’

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement