Advertisement
০৬ মে ২০২৪
Madhyamik 2024

মাধ্যমিকে ৭৪ শতাংশ! গয়না হাতিয়ে বাড়ি থেকে পালিয়ে কলকাতার কিশোর ধরা পড়ে গেল শিমলায়

কলকাতার গল্ফগ্রিনের বাসিন্দা ১৬ বছর বয়সি ওই মাধ্যমিক পরীক্ষার্থী গত ১৭ মে থেকে নিখোঁজ ছিল। তার বাবা-মা স্থানীয় থানায় নিখোঁজ ডায়েরি করলে, পুলিশ ওই ছাত্রের খোঁজ শুরু করে।

Police found a missing boy of Kolkata from a hotel of Shimla

গয়না হাতিয়ে বাড়ি থেকে পালিয়ে শিমলায় ধরা পড়ে গেল মাধ্যমিক পরীক্ষার্থী। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ২০:৫৭
Share: Save:

মাধ্যমিকে ৭৪ শতাংশ নম্বর পেয়েছে মাধ্যমিক পরীক্ষার্থী। কিন্তু ফল প্রকাশের আগেই বাড়ি ছেড়েছিল সে। বাড়ি থেকে নিয়ে গিয়েছিল সোনা-রূপোর গয়না। প্রায় সাত দিন নিখোঁজ থাকার পর অবশেষে সেই পড়ুয়ার সন্ধান পেল পুলিশ। তবে এ রাজ্যের কোথাও নয়, সুদূর হিমাচল প্রদেশের শিমলায় একটি হোটেল থেকে তাকে উদ্ধার করল পুলিশ।

কলকাতার গল্ফগ্রিনের বাসিন্দা ১৬ বছর বয়সি ওই মাধ্যমিক পরীক্ষার্থী গত ১৭ মে থেকে নিখোঁজ ছিল। তার বাবা-মা স্থানীয় থানায় নিখোঁজ ডায়েরি করলে, পুলিশ ওই ছাত্রের খোঁজ শুরু করে। কিন্তু তার বাবা-মায়ের কথার সূত্র ধরে রাজ্যের একাধিক জায়গায় তল্লাশি চালিয়েও তার সন্ধান পাওয়া যায়নি। এর মধ্যেই পড়ুয়াটির বাবা থানায় জানান যে, তাঁর বাড়িতে বেশ কিছু সোনা এবং রূপোর গয়না পাওয়া যাচ্ছে না। তাঁর সন্তানই সেগুলো নিয়ে গিয়েছে বলে সন্দেহ প্রকাশ করেন তিনি। পুলিশ সূত্রে খবর, বাড়ি ছাড়ার আগে বাবা-মাকে একটি চিঠি লিখে যায় ওই পড়ুয়া। তাতে লেখা ছিল, তাকে যেন খোঁজার চেষ্টা না করা হয়। বাড়ি থেকে একটি মোবাইল ফোনও নিয়ে গিয়েছিল সে।

ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারে, ওই পড়ুয়া উত্তরপ্রদেশে রয়েছে। সেখান থেকে সে শিমলার একটি হোটেলে গিয়ে ওঠে। পুলিশ সেই হোটেল থেকেই উদ্ধার করেছে ওই পড়ুয়াকে। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে সোনা-রূপোর গয়না এবং সেই মোবাইল ফোনটিও। ছেলেটি বাড়ি ছাড়ার দু’দিন পরেই প্রকাশিত হয় মাধ্যমিক পরীক্ষার ফল। তাতে দেখা যায়, সে ৭৪ শতাংশ নম্বর পেয়েছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছিল, খারাপ ফলাফলের আশঙ্কায় বাড়ি ছেড়েছিল সে। কিন্তু পুলিশ এখন মনে করছে, নিছক বেড়ানোর জন্যই বাড়ি ছেড়েছিল সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhyamik 2024 Missing Boy Shimla
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE