Advertisement
১৫ জুন ২০২৪
Robbery

ব্যবসায়ীর টাকা আনার খবর কে দিয়েছিল, দেখছে পুলিশ 

গত ২৬ এপ্রিল পার্ক স্ট্রিট উড়ালপুলে এক ব্যবসায়ীর বাইক দাঁড় করিয়ে ১৭ লক্ষ টাকা হাতানোর অভিযোগ ওঠে। পরের দিন শেক্সপিয়র সরণি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ওই ব্যবসায়ী।

An image of money

এক ব্যবসায়ীর কাছ থেকে ১৭ লক্ষ টাকা হাতিয়ে নেয় দুই অভিযুক্ত। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৩ ০৬:২৭
Share: Save:

ব্যবসায়ী যে মোটা অঙ্কের নগদ নিয়ে আসছেন, সেই খবর আগেই জানত অভিযুক্তেরা। সেই মতো পূর্ব পরিকল্পনামাফিক উড়ালপুলের উপরে গাড়ি দাঁড় করানো হয়। এর পরেই ওই ব্যবসায়ীর কাছ থেকে ১৭ লক্ষ টাকা হাতিয়ে নেয় দুই অভিযুক্ত। ভবানীপুরের ব্যবসায়ীর টাকা লুটের ঘটনায় ধৃতদের জেরা করে এমনই তথ্য পেয়েছেন তদন্তকারীরা। তবে কার কাছ থেকে ব্যবসায়ীর তথ্য অভিযুক্তেরা পেয়েছিল, আপাতত সেই প্রশ্নেরই উত্তর খুঁজছেন তাঁরা।

গত ২৬ এপ্রিল পার্ক স্ট্রিট উড়ালপুলে এক ব্যবসায়ীর বাইক দাঁড় করিয়ে ১৭ লক্ষ টাকা হাতানোর অভিযোগ ওঠে। পরের দিন শেক্সপিয়র সরণি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ওই ব্যবসায়ী। তদন্তে নেমে শনিবার প্রবীণ প্রসাদ (৩৫) এবং মহম্মদ শাহজাহান (৩৩) নামে দু’জনকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। ধৃতদের কাছ থেকে রাজ্য পুলিশের দু’টি পরিচয়পত্র উদ্ধার হয়েছে বলে জানিয়েছিল লালবাজার। ধৃতেরা দু’জনেই দাবি করেছিল, তারা রাজ্য পুলিশের কর্মী। তদন্তকারীরা জানতে পেরেছেন, শাহজাহান রাজ্য পুলিশের এক শীর্ষ কর্তার দেহরক্ষী। এমনকি, ওই কর্তার বাংলোর নিরাপত্তার দায়িত্বেও ছিল সে। বেশ কয়েক মাস ধরে শাহজাহান এই দায়িত্ব সামলাচ্ছিল বলে জেনেছে পুলিশ। অন্য দিকে, প্রবীণ নিজেকে রাজ্য পুলিশের ইন্টেলিজেন্স বুরোর কর্মী বলে দাবি করেছে। তবে ঘটনার দিন অভিযুক্তেরা কর্তব্যরত ছিল না বলে দাবি করেছেন রাজ্য পুলিশের কর্তারা।

ধৃতদের জেরা করে পুলিশ আরও জানতে পেরেছে, ওই ব্যবসায়ীর সম্পর্কে একাধিক তথ্য ছিল তাদের কাছে। সেই সব তারা ব্যবসায়ীর ঘনিষ্ঠ সূত্রে, না অন্য সূত্রে পেয়েছিল, তা-ও দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Robbery police investigation ParkStreet flyover
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE