×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৫ মার্চ ২০২১ ই-পেপার

সংক্রমিত বৃদ্ধাকে উদ্ধার, আক্রান্ত পুলিশ অফিসার নিজেও

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ জুলাই ২০২০ ০২:১৬
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

করোনায় আক্রান্ত হলেন সিঁথি থানার এক সাব-ইনস্পেক্টর। বর্তমানে তিনি রাজারহাটের কোভিড সেন্টারে ভর্তি। সম্প্রতি এক বৃদ্ধাকে ফুটপাত থেকে নিজের হাতে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান ওই সাব-ইনস্পেক্টর। পরে জানা যায় বৃদ্ধা করোনায় আক্রান্ত। তাঁর সংস্পর্শে এসেই ওই সাব-ইনস্পেক্টর সংক্রমিত হলেন কি না, তা নিয়ে চলছে জল্পনা। তবে দু’জনের অবস্থাই আপাতত স্থিতিশীল আছেন বলে পুলিশ সূত্রের খবর।

করোনায় সংক্রমিত হওয়ার আশঙ্কায় আর্তদের দিক থেকে সুস্থ মানুষের মুখ ফিরিয়ে থাকার একাধিক ঘটনা সাম্প্রতিক সময়ে ঘটেছে। এই অবস্থায় অধিকাংশ ক্ষেত্রেই করোনা কিংবা অন্য রোগে আক্রান্তদের সাহায্যে ছুটে যাচ্ছে পুলিশই।

পুলিশ সূত্রের খবর, গত ১৭ জুলাই রাতে সিঁথি থানার সবজিবাগান এলাকায় দীর্ঘক্ষণ ৭০ বছরের এক বৃদ্ধা ফুটপাতে পড়ে রয়েছেন খবর পেয়ে ওই আধিকারিক ঘটনাস্থলে যান। বৃদ্ধাকে তিনি কোলে করে গাড়িতে তুলে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তির ব্যবস্থা করেন। ঘটনার দিন তিনেক পরে জানা যায়, বৃদ্ধার করোনা হয়েছে। ঘটনাচক্রে এর দিন দুয়েক পরেই ওই পুলিশ আধিকারিকও জ্বরে আক্রান্ত হন। পরে তাঁর কোভিড পরীক্ষায় রিপোর্টও পজ়িটিভ আসে। ওই বৃদ্ধাকে আর জি কর থেকে এম আর বাঙুর হাসপাতালে ভর্তি করানো হয়।

Advertisement

রাজারহাট কোভিড সেন্টার থেকে রবিবার বিকেলে ওই সাব-ইনস্পেক্টর বলেন, ‘‘আমার রিপোর্ট পজ়িটিভ এলেও আমি এখন সুস্থ। বৃদ্ধা যত দিন আর জি করে ভর্তি ছিলেন, তত দিনই আমাকে রোজ সকালে তাঁর শারীরিক অবস্থার কথা জানানো হত। আজ সকালে জানতে পেরেছি এম আর বাঙুরে তাঁর অবস্থা স্থিতিশীল।’’

লালবাজারের এক আধিকারিক জানিয়েছেন, ‘‘করোনার ভয় উপেক্ষা করে যে ভাবে ওই সাব-ইনস্পেক্টর ওই বৃদ্ধাকে উদ্ধার করেছেন, তা সত্যিই দৃষ্টান্তের।’’

Advertisement