Advertisement
০২ মে ২০২৪
Kalyani Expressway

দুর্ঘটনা এড়াতে পুলিশি নজরদারি বাড়ল কল্যাণী এক্সপ্রেসওয়েতে

সম্প্রতি নিমতা থানা এবং ঘোলা থানার সীমান্তে একটি সিমেন্ট ভর্তির ট্রাকের ধাক্কায় দু’জন সাইকেলআরোহীর মৃত্যু হয়। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়। স্থানীয় বাসিন্দারা এর পরেই সেখানে নজরদারি বাড়ানোর দাবি জানান।

An image of Kolkata Police

— প্রতিনিধিত্বমূলক ছবি।

কাজল গুপ্ত
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৪ ০৮:৪৫
Share: Save:

বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের সঙ্গে যুক্ত করতে কল্যাণী এক্সপ্রেসওয়েতে চলছে সংস্কারের কাজ। চলছে বিভিন্ন জায়গায় ওভারব্রিজ তৈরির কাজও। আর তার মধ্যেই যাতায়াত করছেন পথচারীরা। অভিযোগ, সেখানে সামান্য অসতর্কতায় বিপদ ঘটার আশঙ্কা রয়েছে। গাড়িচালকদের বেপরোয়া গতির কারণে একাধিক দুর্ঘটনাও ইতিমধ্যেই ঘটেছে। তবু সেখানে পর্যাপ্ত নজরদারির ব্যবস্থা নেই বলেই অভিযোগ।

সম্প্রতি নিমতা থানা এবং ঘোলা থানার সীমান্তে একটি সিমেন্ট ভর্তির ট্রাকের ধাক্কায় দু’জন সাইকেলআরোহীর মৃত্যু হয়। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়। স্থানীয় বাসিন্দারা এর পরেই সেখানে নজরদারি বাড়ানোর দাবি জানান। এর পরেই নড়েচড়ে বসেছে ব্যারাকপুর পুলিশ কমিশনারেট। শনিবার নিমতা থানার অংশে ওই রাস্তায় বসেছে গার্ড ওয়াল, লাগানো হয়েছে বিভিন্ন সতর্কতামূলক ফ্লেক্স। বাড়ানো হয়েছে ট্র্যাফিক নজরদারি। নিমতা থানার পক্ষ থেকে পুলিশও মোতায়েন করা হয়েছে সেখানে। ওই দুর্ঘটনার পরে ফের এলাকা পরিদর্শন ও পর্যালোচনা করে পুলিশ প্রশাসন। তার পরেই নজরদারি এবং গতি নিয়ন্ত্রণে জোর দেওয়া হয়েছে বলে পুলিশ সূত্রের খবর।

স্থানীয় এক বাসিন্দা রমা মণ্ডল জানান, ওই রাস্তায় ভারী গাড়ির যাতায়াত লেগেই রয়েছে। সেই সঙ্গে স্কুল-কলেজের পড়ুয়ারা সাইকেলে যাতায়াত করে। কিন্তু সংস্কারের জন্য রাস্তায় মাটি-সহ নানা নির্মাণ সামগ্রী পড়ে থাকায় সাবধানে চলাচল না করলে দুর্ঘটনা ঘটার আশঙ্কা আছে। যদিও শুধু গাড়িচালকরাই নন, পথচারীদের মধ্যেও সচেতনতার অভাব রয়েছে। কেউ মোবাইলে কথা বলতে বলতে রাস্তা পেরোচ্ছেন, কেউ কানে ব্লুটুথ গুঁজে সাইকেল চালাচ্ছেন। অনেক সময়ে, বিশেষত রাতের দিকে গাড়ি ও বাইকও বেপরোয়া গতিতে চলাচল করছে বলে অভিযোগ।

ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের এক কর্তা জানান, ওই রাস্তায় সংস্কারের কাজ চলছে। দুর্ঘটনা রোধে গতি নিয়ন্ত্রণ এবং নজরদারিতে বিশেষ জোর দেওয়া হয়েছে। ওই রাস্তার বিভিন্ন মোড়ের আগে চালকদের সতর্ক করতে গার্ডওয়াল ও সতর্কতামূলক বিভিন্ন ফ্লেক্স লাগানো হয়েছে। পাশাপাশি, আগামী দিনে আরও কিছু পদক্ষেপ করবার চিন্তাভাবনা রয়েছে। তা ছাড়া, সচেতনতা বৃদ্ধিতে লাগাতার প্রচারের দিকেও জোর বাড়ানো হচ্ছে বলে পুলিশ সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE