Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Driving License

ড্রাইভিং লাইসেন্স বাতিল বা সাসপেন্ডের সুপারিশ করবে থানাও

লালবাজার সূত্রের খবর, লাইসেন্স সাসপেন্ডের বিষয়টি নিয়ে পরিবহণ দফতরের জারি করা নির্দেশিকাতেও বলা আছে, এখন থেকে পুলিশের সুপারিশে আরটিও চালকের লাইসেন্স সাসপেন্ড করবে।

driving license

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ০৫:১৯
Share: Save:

কারও মৃত্যু ঘটেনি, এমন দুর্ঘটনায় অভিযুক্ত গাড়িচালকের ড্রাইভিং লাইসেন্স বাতিল বা সাসপেন্ড করার সুপারিশ এখন থেকে করতে পারবেন থানার তদন্তকারীরা। এই মর্মে শুক্রবার রাতে নির্দেশিকা জারি করেছে লালবাজার। তাতে বলা হয়েছে, এই জাতীয় দুর্ঘটনায় অভিযুক্ত চালকের বিরুদ্ধে ওই ব্যবস্থা নেওয়ার জন্য থানার আধিকারিকেরা সুপারিশ করবেন আঞ্চলিক পরিবহণ দফতরে (আরটিও)। লাইসেন্স বাজেয়াপ্ত করার তিন দিনের মধ্যে সুপারিশ পাঠাতে হবে পুলিশকে। সব খতিয়ে দেখে আঞ্চলিক পরিবহণ দফতর ১৫ দিনের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। যা তারা আপলোড করবে সারথি পোর্টালে।

লালবাজার সূত্রের খবর, লাইসেন্স সাসপেন্ডের বিষয়টি নিয়ে পরিবহণ দফতরের জারি করা নির্দেশিকাতেও বলা আছে, এখন থেকে পুলিশের সুপারিশে আরটিও চালকের লাইসেন্স সাসপেন্ড করবে। আগে ট্র্যাফিক গার্ডের হাতে লাইসেন্স বাতিল বা সাসপেন্ড করার সুপারিশের ক্ষমতা থাকলেও থানার তরফে তা করা যেত না। তবে মত্ত অবস্থায় বা বেপরোয়া গতিতে গাড়ি চালালে লাইসেন্স বাতিলের সুপারিশের অধিকার ট্র্যাফিক গার্ডের হাতেই থাকছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Driving License Lalbazar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE