Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

বিধাননগর, রাজারহাটে এলাকা চিহ্নিত করে চলবে নজরদারি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ জুলাই ২০২০ ০৩:৩৯
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

রাজারহাট পঞ্চায়েত ও বিধাননগর পুর এলাকার একাধিক জায়গাকে কন্টেনমেন্ট জ়োন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসন সূত্রের খবর, রাজারহাট গ্রামীণ এলাকায় তিনটি গ্রাম পঞ্চায়েতের কয়েকটি এলাকা, বিধাননগর পুরসভার পাঁচটি ওয়ার্ডের কিছু এলাকাকে কন্টেনমেন্ট জ়োন হিসেবে চিহ্নিত করা হয়েছে। চিহ্নিত এলাকায় পুলিশের নজরদারি থেকে শুরু করে লকডাউনের প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে বলে পুলিশ সূত্রের খবর। ওই সব জায়গার বাসিন্দাদের সহযোগিতার জন্য প্রয়োজনীয় ব্যবস্থাও নেওয়া হবে বলে প্রশাসন সূত্রের খবর।

উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসন সূত্রের খবর, রাজারহাট পঞ্চায়েতের অধীনে রাজারহাট-বিষ্ণুপুর-১ নম্বর গ্রাম পঞ্চায়েতের রাইগাছি স্কুলপাড়া, রাজারহাট কলাবেড়িয়া, ভাতেণ্ডা, মাঝেরহাট, রেকজোয়ানি, কাশীনাথপুর এলাকা কন্টেনমেন্ট জ়োন হিসেবে চিহ্নিত করা হয়েছে। পাশাপাশি রাজারহাট-বিষ্ণুপুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের চিহ্নিত এলাকাগুলি হল— খামার রাজারহাট বিষ্ণুপুর, শিখরপুর বাজেতরফ, বিষ্ণুপুর বটতলা, লাউহাটি।

Advertisement

রাজারহাটের চাঁদপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় পানাপুকুর, মোবারকপুর, শিখরপাড়া, চাঁদপুর, চম্পাগাছি, লাউগাপাতা, লাউহাটি, আরবেলিয়া এলাকাও কন্টেনমেন্ট জ়োন হিসেবে চিহ্নিত হয়েছে।

অন্য দিকে বিধাননগর পুরসভা এলাকায় ২৫ নম্বর ওয়ার্ডে কেষ্টপুরের সমরপল্লি কন্টেনমেন্ট জ়োন হিসেবে চিহ্নিত হয়েছে। ৩১ নম্বর ওয়ার্ডের বিই ব্লকে ২৩২ থেকে ২৪৯ নম্বর প্লট, ৩৩ নম্বর ওয়ার্ডের এফডি ব্লকে ৪৩, ৫৮/১, ৩০১, ৩০৮ নম্বর প্লট এবং এফই ব্লকে ২১, ৫২৩, ৫১৬ নম্বর প্লট চিহ্নিত হয়েছে। একই ভাবে ৩৪ নম্বর ওয়ার্ডে আইবি ব্লকে ১, ৯ নম্বর প্লট। এইচ সি ব্লকে এসবিআই কোয়ার্টার্স এবং ৩৯ নম্বর ওয়ার্ডে দত্তাবাদে তরুণ সঙ্ঘ ক্লাবের পিছনের এলাকাকে কন্টেনমেন্ট জ়োন হিসেবে চিহ্নিত করা হয়েছে। পুরসভা সূত্রের খবর, ৮ জুলাই পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭০২। ২৫১ জন সুস্থ হয়েছেন। ৭ জুলাই এক দিনে ৪২ জন আক্রান্ত হয়েছিলেন। বুধবার আক্রান্ত হয়েছেন ২০ জন।

আরও পড়ুন

Advertisement