Advertisement
১৭ এপ্রিল ২০২৪
minibus

Road Penalty: নয়া জরিমানা প্রত্যাহার করার দাবিতে চিঠি

অতিমারি পরিস্থিতিতে গত দু’বছর ধরে গণপরিবহণ কার্যত ধুঁকছে বলে অভিযোগ বেসরকারি পরিবহণ সংগঠনগুলির প্রতিনিধিদের।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২২ ০৫:১৩
Share: Save:

পথ-নিরাপত্তা বিধি ভাঙার ক্ষেত্রে উচ্চ হারে জরিমানা আদায়ের নয়া নির্দেশিকার বিরুদ্ধে আগেই পথে নেমেছে একাধিক পরিবহণ সংগঠন। শনিবার ওই নির্দেশিকার বিরুদ্ধে যৌথ কর্মসূচি নিতে বৈঠকে বসেছিল বাস, মিনিবাস, ট্রাক এবং স্কুলবাসের সাতটি সংগঠন। এ দিন সংগঠনগুলির যৌথ মঞ্চ ‘পরিবহণ বাঁচাও কমিটি’র পক্ষ থেকে রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে ওই নির্দেশিকা প্রত্যাহারের আর্জি জানিয়ে একটি চিঠি পাঠানো হয়। কাল, সোমবার, যৌথ মঞ্চের তরফে কসবায় পরিবহণ ভবনে দুপুর ১টায় বিক্ষোভ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে।

এ দিনের বৈঠকে যোগ দেন ‘জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেটস’, ‘ওয়েস্ট বেঙ্গল বাস-মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশন’, ‘মিনিবাস অপারেটর্স কোঅর্ডিনেশন কমিটি’, ‘বেঙ্গল বাস সিন্ডিকেট’, ‘অল বেঙ্গল বাস-মিনিবাস সমন্বয় সমিতি’, ‘ওয়েস্ট বেঙ্গল কন্ট্র্যাক্ট ক্যারেজ ওনার্স অ্যান্ড অপারেটর্স অ্যাসোসিয়েশন’ এবং ‘ফেডারেশন অব ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটর্স অ্যাসোসিয়েশন’-এর প্রতিনিধিরা।

অতিমারি পরিস্থিতিতে গত দু’বছর ধরে গণপরিবহণ কার্যত ধুঁকছে বলে অভিযোগ বেসরকারি পরিবহণ সংগঠনগুলির প্রতিনিধিদের। এই অবস্থায় রাজ্য সরকারের জারি করা নয়া জরিমানা-বিধির কারণে পথে বসতে হবে বলে আশঙ্কা তাঁদের। এই অবস্থায় ওই নির্দেশিকা প্রত্যাহারের দাবি নিয়ে তাঁরা দীর্ঘমেয়াদি আন্দোলনে নামতে চলেছেন বলে জানান সংগঠনের নেতৃবৃন্দ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

minibus penalty Traffic rules
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE