Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

RG Kar Hospital: জট কাটছে না আরজি করের, রবিবারও ব্যাহত পরিষেবা, অধ্যক্ষের পদত্যাগের দাবিতে অনড় পড়ুয়ারা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ অক্টোবর ২০২১ ১৫:৫৯


ফাইল চিত্র

আরজি কর হাসপাতালে কাটছে না অচলাবস্থা। প্রতিদিনই ব্যাহত হচ্ছে পরিষেবা। ফিরে যাচ্ছেন রোগীরা। যদিও হবু চিকিৎসকরা অনড় রয়েছেন তাঁদের দাবিতে। অধ্যক্ষ পদত্যাগ না করা পর্যন্ত তাঁদের আন্দোলন চলবে বলেই জানিয়েছেন তাঁরা। একাধিক রোগীর পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, তাঁরা চিকিৎসা না পেয়ে অসুস্থকে নিয়ে গিয়েছেন অন্য হাসপাতালে। সব মিলিয়ে প্রতিদিনই হাসপাতালে বাড়ছে চিকিৎসা সঙ্কট।

ইতিমধ্যে রাজ্য সরকারের তরফ থেকে স্বাস্থ্য সচিবের নেতৃত্বে ছয় সদস্যের কমিটি তৈরি করা হয়েছে। সেই কমিটি ও হবু চিকিৎসকদের সঙ্গে ইতিমধ্যে আলোচনা শুরু করেছে। স্বাস্থ্যশিক্ষা অধিকর্তা দেবাশিস ভট্টাচার্যের সঙ্গে ইতিমধ্যে বিক্ষোভকারীদের একপ্রস্থ আলোচনা হয়েছে। যদিও সেই আলোচনা থেকে এখনও কোনও সমাধানের রাস্তা পাওয়া যায়নি। উল্টে নতুন করে পোস্ট-গ্র্যাজুয়েট ট্রেনিরা জানিয়েছেন, চিকিৎসকের অভাবে রোজই চাপ বাড়ছে হাসপাতালে। এমন পরিস্থিতি যদি চলতে থাকে, তা হলে চিকিৎসা পরিষেবা দেওয়া কার্যত অসম্ভব হয়ে পড়বে।

Advertisement

যদিও স্টুডেন্ট কাউন্সিল, হস্টেল-সহ একাধিক ইস্যুতে হবু চিকিৎসকরা এখনও অনড়। তার সঙ্গে যুক্ত হয়েছে অধ্যক্ষের পদত্যাগের দাবিও। অচলাবস্থা কাটাতে রবিবার দুপুর ৩টের পর মোহিত মৈত্র মঞ্চে আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসেছেন এক সাংসদ ও চার বিধায়ক।

আরও পড়ুন

Advertisement