Advertisement
১১ মে ২০২৪
Constable

Constable Recruitment: নিয়োগ কবে! কনস্টেবল চাকরিপ্রার্থীদের বিক্ষোভ ভবানী ভবনে, পুলিশের লাঠি, আটক অনেকে

ভবানী ভবনের সামনে বসে পড়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন চাকরিপ্রার্থীরা। বিক্ষোভকারীদের সঙ্গে দফায় দফায় কথা বলেন ডিসি সাউথ আকাশ মাঘরিয়া।

বিক্ষোভ তুলছে পুলিশ।

বিক্ষোভ তুলছে পুলিশ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২১ ১৬:১৫
Share: Save:

চাকরির পরীক্ষা হয়ে গিয়েছে। এমনকি অনেকে হাতে পেয়েছেন নিয়োগপত্রও। কিন্তু তার পরেও রাজ্য পুলিশের কনস্টেবল পদে নিয়োগ হয়নি বলে অভিযোগ তুলেছেন কয়েকশ চাকরিপ্রার্থী। সোমবার ভবানী ভবনের সামনে বিক্ষোভ দেখান তাঁরা। বেশ কিছুক্ষণ পরে পুলিশ জোর করে তুলে দেয় বিক্ষোভ। লাঠিচার্জ করা হয়। বেশ কয়েক জন চাকরিপ্রার্থীকে আটক করেছে পুলিশ

চাকরিপ্রার্থীরা জানিয়েছেন, রাজ্য পুলিশের কনস্টেবল পদে পরীক্ষায় উত্তীর্ণ হন ৮ হাজার ৪১৯ জন। অথচ কেবল মাত্র ২৮০০ জনের নিয়োগ হয়েছে। বাকিদের নিয়োগ আটকে রয়েছে। মাঝে আইনি জটিলতায় নিয়োগে স্থগিতাদেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। কিন্তু সেই স্থগিতাদেশ উঠে যাওয়ার পরেও নিয়োগ হচ্ছে না বলে অভিযোগ তাঁদের। দুর্নীতির অভিযোগ তুলেছেন তাঁরা। নিয়োগপত্র নিয়েও বিক্ষোভ দেখাতে আসেন অনেকে। তাঁদের দাবি, অবিলম্বে নিয়োগ করতে হবে তাঁদের।

সোমবার বেলা পৌনে ১২টা থেকে শুরু হয় বিক্ষোভ। ভবানী ভবনের সামনে বসে পড়েন চাকরিপ্রার্থীরা। বিক্ষোভকারীদের সঙ্গে দফায় দফায় কথা বলেন ডিসি সাউথ আকাশ মাঘরিয়া। কিন্তু নিজেদের দাবিতে অনড় থাকেন বিক্ষোভকারীরা। অবশেষে জোর করে বিক্ষোভকারীদের তুলে দেয় পুলিশ। এই ঘটনায় ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় ভবানী ভবনের সামনের এলাকায়। লাঠিচার্জ করে পুলিশ। বেশ কয়েক জন বিক্ষোভকারীকে আটক করে পুলিশ ভ্যানে তোলা হয়।

দীর্ঘ জট কাটিয়ে সোমবার থেকেই শুরু হয়েছে এসএসসি-র উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া। যদিও চাকরিপ্রার্থীদের একাংশ তাতেও অনিয়মের অভিযোগ তুলেছেন। এ বার কনস্টেবল পদে নিয়োগেও দুর্নীতির অভিযোগ উঠল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Protest Constable Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE