Advertisement
২৪ জুলাই ২০২৪
SFI

নিট ও নেট দুর্নীতির প্রতিবাদে মিছিল বাম ছাত্রদের, জ্বলল ধর্মেন্দ্র-সুকান্তের কুশপুতুলও

বাম ছাত্রদের দাবি, রাজ্যে কলেজে ভর্তিতে যে অভিন্ন পোর্টাল চালু করা হয়েছে, সেখানে বিস্তর জটিলতা রয়েছে। সেই সংক্রান্ত গাইডলাইন প্রকাশেরও দাবি তুলেছে চারটি বাম ছাত্র সংগঠন।

কলকাতায় বাম ছাত্রদের মিছিল।

কলকাতায় বাম ছাত্রদের মিছিল। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ২৩:০২
Share: Save:

নিট এবং নেট দুর্নীতির প্রতিবাদে মঙ্গলবার মিছিল করল এসএফআই-সহ চারটি বাম ছাত্র সংগঠন। দুপুরে শ্যামবাজার পাঁচমাথা মোড় থেকে মিছিল শুরু হয়। যায় কলেজ স্ট্রিট পর্যন্ত। মিছিল শেষে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এবং বাংলা থেকে শিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্বপ্রাপ্ত সুকান্ত মজুমদারের কুশপুতুল জ্বালান বাম ছাত্রেরা।

মিছিলে ছিলেন এসএফআইয়ের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ময়ূখ বিশ্বাস-সহ অন্যরা। বাম ছাত্রদের দাবি, রাজ্যে কলেজে ভর্তিতে যে অভিন্ন পোর্টাল চালু করা হয়েছে, সেখানে বিস্তর জটিলতা রয়েছে। সেই সংক্রান্ত গাইডলাইন প্রকাশেরও দাবি তুলেছে চারটি বাম ছাত্র সংগঠন।

নিট, নেট নিয়ে বিভিন্ন রাজ্যে ছাত্রবিক্ষোভ দেখা গেলেও বামেদের তরফে রাজ্যে সে ভাবে কিছু দেখা যায়নি। কিছু কর্মসূচি হলেও তা খুবই ছোট আকারের ছিল। ভোটের পর মঙ্গলবারই প্রথম পথে নামল বাম ছাত্র সংগঠনগুলি। এর আগে গত ১৫ জুন এসএফআইয়ের একটি কর্মসূচি ছিল মৌলালি যুবকেন্দ্রে। অনেকের মতে, জড়তা কাটিয়ে কর্মসূচি করাটাই বাম সংগঠনগুলির কাছে এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। মঙ্গলবারের কর্মসূচিতে কয়েকশো ছাত্রের মিছিল হয়েছে কলকাতায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SFI NEET Paper Leak Case NEET
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE