Advertisement
০২ মে ২০২৪
Protest

কাশফুল, ঘণ্টা নিয়ে মিছিলে নিয়োগের দাবি

ধর্মতলায় মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে ৩০৪ দিন ধরে ধর্না-অবস্থান চালাচ্ছেন উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীরা। এ দিন প্রবল বৃষ্টির মধ্যেই তাঁরা বেরিয়ে পড়েন।

An image of Protest

—প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ০৬:৫৩
Share: Save:

তাঁদের মেধা তালিকা ইতিমধ্যেই প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। অবিলম্বে কাউন্সেলিংয়ের মাধ্যমে নিয়োগের দাবিতে মঙ্গলবার ফের বিক্ষোভ মিছিল করলেন সেই উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীরা। এ দিন শিয়ালদহ থেকে ধর্মতলার ওয়াই চ্যানেল পর্যন্ত ওই মিছিল আসে। চাকরিপ্রার্থীরা কাশফুল, শঙ্খ ও ঘণ্টা বাজিয়ে পুজোর আগেই নিয়োগের দাবি তোলেন।

প্রসঙ্গত, ধর্মতলায় মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে ৩০৪ দিন ধরে ধর্না-অবস্থান চালাচ্ছেন উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীরা। এ দিন প্রবল বৃষ্টির মধ্যেই তাঁরা বেরিয়ে পড়েন। কিন্তু কাশফুল, ঘণ্টা নিয়ে মিছিলে কেন? এক চাকরিপ্রার্থী বলেন, ‘‘আর একটা পুজো চলে এল। সবাই নতুন জামাকাপড় কিনছেন। কিন্তু, আমাদের অন্ধকারময় দিন এখনও ঘুচল না। মানুষের এবং সরকারের দৃষ্টি আকর্ষণের জন্যই কাশফুল, শঙ্খ, ঘণ্টা হাতে নিয়েছি।’’

এ দিন মিছিল শিয়ালদহ থেকে মৌলালির মোড়ে আসার পরে চাকরিপ্রার্থীরা কিছু ক্ষণের জন্য রাস্তায় বসে পড়েন। এর পরে ধর্মতলার ডোরিনা ক্রসিংয়ে পৌঁছে তাঁরা ফের রাস্তায় বসে পড়লে যান চলাচল ব্যাহত হয়। এরই মধ্যে কয়েক জনকে দেখা যায় হামাগুড়ি দিয়ে এবং দণ্ডি কেটে এগোতে। কয়েক জন চাকরিপ্রার্থী অসুস্থও হয়ে পড়েন। আন্দোলনকারীদের তরফে সুশান্ত ঘোষ বলেন, ‘‘আবেদন করার পরে ন’বছর কেটে গেল। এর আগে তিন বার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের নিয়োগের কথা বলেছেন। ২০২১ সালের ২১ জুন তিনি ঘোষণা করেছিলেন, সেই বছর পুজোর আগেই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। এখন ২০২৩-এর পুজো চলে এল। কিন্তু এক জনেরও নিয়োগ হল না। আমরা এখনও রাস্তায় বসে আছি।’’ সুশান্ত জানান, ১৩,৩৩৪ জনের মেধা তালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। তাঁদের দ্রুত কাউন্সেলিং করে নিয়োগের দাবি জানাচ্ছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Protest Upper Primary job aspirants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE