Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ফাটল নিয়ে আশঙ্কা নেই, বলল পূর্ত দফতর

গত ৩ ডিসেম্বর কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের যে অংশে মহিলা মেডিসিন, হেমাটোলজি এবং কমিউনিটি মেডিসিন বিভাগ রয়েছে সেখানে ফাটল দেখা যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ ডিসেম্বর ২০১৯ ০২:২১
Save
Something isn't right! Please refresh.
বিপত্তি: এ ভাবেই ফেটে গিয়েছে ভবনটি। ফাইল চিত্র

বিপত্তি: এ ভাবেই ফেটে গিয়েছে ভবনটি। ফাইল চিত্র

Popup Close

কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের ঐতিহ্যবাহী ভবনে ফাটলের জন্য রোগীদের নিরাপত্তা নিয়ে আশঙ্কার কিছু নেই। হাসপাতাল কর্তৃপক্ষকে লিখিত ভাবে পূর্ত দফতর এমনটাই জানিয়েছে। বুধবার হাসপাতালের সুপার ইন্দ্রনীল বিশ্বাস এ কথা জানান।

গত ৩ ডিসেম্বর কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের যে অংশে মহিলা মেডিসিন, হেমাটোলজি এবং কমিউনিটি মেডিসিন বিভাগ রয়েছে সেখানে ফাটল দেখা যায়। ভবনের দোতলা এবং তিনতলায় মেডিসিন বিভাগের মহিলা ওয়ার্ড রয়েছে। চারতলায় হেমাটোলজি এবং পাঁচতলায় কমিউনিটি মেডিসন রয়েছে। ভবনের বাইরের অংশের পাশাপাশি টয়লেট ব্লকের একাধিক শৌচাগারেও ফাটল ধরেছে বলে হাসপাতাল সূত্রের খবর। ওই ভবনে এর আগেও ফাটল ধরেছে। বারবার একই ঘটনার পুনরাবৃত্তি হওয়ায় ফাটল ধরা ওই বাড়িতে বিভিন্ন বিভাগের চিকিৎসা পরিষেবা সচল রাখা কতটা নিরাপদ হবে, তা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছিল।

পূর্ত দফতরের রিপোর্টে আশ্বাস মিললেও অন্য অসুবিধা দেখা দিয়েছে। ফাটলের জন্য টয়লেট ব্লকের শৌচাগারগুলি বন্ধ রাখা হয়েছে। এর জেরে দু’টি তলায় মেডিসিন (মহিলা) বিভাগে পর্যাপ্ত শৌচাগারের অভাবে সমস্যায় পড়েছেন মহিলা রোগীরা। কমিউনিটি মেডিসিনের চিকিৎসকেরাও এমসিএইচ বিল্ডিংয়ের অন্য প্রান্তে অবস্থিত মেডিসিন (পুরুষ) বিভাগের শৌচাগার ব্যবহার করছেন।

Advertisement

হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা মন্ত্রী নির্মল মাজি বলেন, ‘‘খড়গপুর আইআইটি-র প্রযুক্তিবিদেরা পরিদর্শন করেছেন। একাধিক বার তাঁরা পরিস্থিতি যাচাই করে জানিয়েছেন, কোনও সমস্যা নেই।’’

শৌচাগার সমস্যার প্রসঙ্গে সুপার বলেন, ‘‘গ্রিন বিল্ডিংয়ের কয়েকটি বিভাগ সুপার স্পেশালিটি বিল্ডিংয়ে সরিয়ে সেখানে মহিলা মেডিসিন বিভাগকে স্থানান্তরিত করা যায় কি না ভাবা হচ্ছে। আলোচনার ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে।’’



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement