Advertisement
০৩ মে ২০২৪
Calcutta High Court

পরিচারিকা-নিগ্রহে দুই অভিযুক্ত এখনও কেন অধরা, উষ্মা বিচারপতির

প্রায় এক মাস আগে সেই পরিচারিকার উপরে ওই বাড়ির এক পুরুষ ও এক মহিলা সদস্য হামলা করেছিলেন বলে অভিযোগ। মারধরে মহিলা গুরুতর আহত হলেও শ্যামপুকুর থানা বিষয়টিকে কার্যত গুরুত্ব দেয়নি।

An image of Calcutta High Court

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ০৭:৪২
Share: Save:

পরিচারিকাকে মারধরে অভিযুক্ত উত্তর কলকাতার এক বনেদি বাড়ির দুই সদস্যকে এখনও কেন গ্রেফতার করা হয়নি, মঙ্গলবার সেই প্রশ্ন তুললেন কলকাতা হাই কোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। প্রসঙ্গত, দেশের ক্রীড়া ক্ষেত্রের সঙ্গে জড়িয়ে থাকা ওই বাড়ির দুই সদস্যের বিরুদ্ধে পুলিশি তদন্তের গতিপ্রকৃতি নিয়ে আগেও বার বার প্রশ্ন তুলেছে আদালত। এ দিনও ফের একই সুর শোনা গিয়েছে বিচারপতির গলায়। তিনি এ-ও বলেছেন, নিগৃহীতা পরিচারিকা ও তাঁর মেয়ের (তিনিই মামলা করেছেন) জবানবন্দি কেন নেওয়া হয়নি? অভিযুক্তদের বিরুদ্ধে কেন গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়নি এবং তাঁরা ফেরার থাকলে কেন সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়নি, সেই প্রশ্নও তুলেছে কোর্ট।

তবে, পুলিশের কাজে এত গাফিলতি থাকলেও তদন্তকারীদের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করেননি বিচারপতি। আদালত জানিয়েছে, ৫ অক্টোবর ফের এই মামলার শুনানি। সে দিন পুলিশকে তদন্তের অগ্রগতির রিপোর্ট দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, প্রায় এক মাস আগে সেই পরিচারিকার উপরে ওই বাড়ির এক পুরুষ ও এক মহিলা সদস্য হামলা করেছিলেন বলে অভিযোগ। মারধরে মহিলা গুরুতর আহত হলেও শ্যামপুকুর থানা বিষয়টিকে কার্যত গুরুত্ব দেয়নি। যার বিরুদ্ধে আদালতে মামলা করেন পরিচারিকার মেয়ে। অনেকের অভিযোগ, কার্যত পুলিশের প্রশ্রয়ে অভিযুক্তেরা গা-ঢাকা দিয়ে আছেন। বহু ক্ষেত্রে এ ভাবে গ্রেফতারে দেরি করার ফলে অভিযুক্তদের আগাম জামিন পেতে সুবিধা হয় বলেও আইনজীবীদের একাংশের পর্যবেক্ষণ। এ দিন বিচারপতিও সরকারি কৌঁসুলিকে বলেন, ‘‘অভিযুক্তদের যে কারও মোবাইলে ফোন করুন। দেখবেন, ফোন বন্ধ।’’ সরকারি কৌঁসুলি ফোন করে দেখেন, সত্যিই ফোন বন্ধ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE