Advertisement
০৩ মে ২০২৪
Rowing Boat Incident at Rabindra Sarobar

রবীন্দ্র সরোবরে আবার দুর্ঘটনা, রোয়িং প্রশিক্ষণের সময় এক জনকে নিয়ে উল্টে গেল বোট

২১ মে রবীন্দ্র সরোবর এলাকায় ঝড়ে উল্টে যায় রোয়িং বোট। মৃত্যু হয় বোটে থাকা দুই কিশোরের। আবার প্রায় একই ঘটনা ঘটল শনিবার সকালে। তবে এ ক্ষেত্রে কারও মৃত্যু হয়নি।

রবীন্দ্র সরোবরের রোয়িং ক্লাবে আবার দুর্ঘটনা।

রবীন্দ্র সরোবরের রোয়িং ক্লাবে আবার দুর্ঘটনা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ১১:০৫
Share: Save:

শনিবার সকালে রবীন্দ্র সরোবর লেক এলাকায় আবার দুর্ঘটনা। সকালে প্রশিক্ষণের সময় রোয়িং বোট চালাচ্ছিলেন এক সিনিয়র কর্মী। বোট চালানোর সময় লেকের মাঝেই উল্টে যায় রোয়িং বোট। বোটে থাকা ব্যক্তি জলে পড়ে যাওয়ার পরেও বোটটি শক্ত করে ধরেছিলেন।

বোট উল্টানোর সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে উদ্ধারকারী বোট হাজির হয়। সিনিয়র প্রশিক্ষণকারীকে উদ্ধার করে উদ্ধারকারী দলের কর্মীরা। সূত্রের খবর, তিনি এখন সম্পূর্ণ সুস্থ রয়েছেন। গুরুতর আঘাত পাননি তিনি।

চলতি বছরের ২১ মে রোয়িং করার সময় কালবৈশাখীর কবলে পড়ে মৃত্যু হয়েছিল দুই কিশোরের। ১৪ বছরের পুষ্পেন সাধুখাঁ নামে এক কিশোরকে নিকটবর্তী বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। অন্য কিশোর সৌরদীপ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে মৃত বলে ঘোষণা করা হয়। পুলিশ সূত্রে খবর, যেখানে দুর্ঘটনা ঘটেছিল সেখানে রবীন্দ্র সরোবর প্রায় ২০ ফুট গভীর।

জানা গিয়েছে, রবিবার পুষ্পেন, সৌরদীপদের রোয়িং প্রতিযোগিতা ছিল। সেই জন্য শনিবার বিকেলে তারা অনুশীলন করছিল। তার মাঝেই ঝড় আসায় বিপত্তি। কলকাতা পুলিশের তরফে শহরের রোয়িং ক্লাবগুলিকে জানানো হয়, যত দিন না প্রশিক্ষণ পরিচালনার পদ্ধতি (স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর) তৈরি করে দেওয়া হবে, তত দিন পর্যন্ত ক্লাবগুলিতে রোয়িং বন্ধ রাখতে হবে। দীর্ঘ দিন বন্ধ থাকার পর আবার খুলেছে রোয়িং ক্লাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rabindra Sarobar Lake Rowing Club
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE