Advertisement
২৬ এপ্রিল ২০২৪
rainfall

নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের জোড়া ধাক্কা, রবিবার পর্যন্ত নাগাড়ে বৃষ্টি চলবে রাজ্য জুড়ে

ভারী বৃষ্টির সম্ভাবনা জলপাইগুড়ি, কোচবিহার, মালদহ, দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়া, দুই ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া ও বীরভূমে।

কলকাতায় জমা জল

কলকাতায় জমা জল ছবি: পিটিআই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২১ ১১:৫৮
Share: Save:

নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের জেরে রবিবার পর্যন্ত রাজ্য জুড়ে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। উত্তরপ্রদেশ-বিহার পর্যন্ত বিস্তৃত রয়েছে নিম্নচাপ অক্ষরেখা। পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের ওপর ঘূর্ণাবর্ত। জোড়া কারণে শনিবার ও রবিবার আকাশ মেঘলা থাকবে। সারাদিনই প্রায় হালকা থেকে মাঝারি, আবারও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

আবহাওয়া দফতর জানিয়েছে, বৃষ্টির হাত থেকে রাজ্যবাসীর এখনই রেহাই নেই। রবিবার পর্যন্ত উত্তর ও দক্ষিণবঙ্গে চলবে বৃষ্টি। ভারী বৃষ্টির সম্ভাবনা জলপাইগুড়ি, কোচবিহার, মালদহ, দুই দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়া, দুই ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে।

টানা বৃষ্টির কারণে বাড়তে পারে একাধিক জলাধার ও নদীর জলস্তর। ফলে রাজ্যের কয়েকটি জেলা জলমগ্ন হতে পারে। কলকাতায় এখনও কয়েকটি জায়গায় জল জমে আছে। ফের টানা বৃষ্টি হলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। শনিবার ও রবিবার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall kolkata weather Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE