Advertisement
২০ এপ্রিল ২০২৪
CBI

জীবনকৃষ্ণ, বিভাসের পর সেই গোপালের বাড়িতেও সিবিআই হানা! চলছে তল্লাশি এবং জিজ্ঞাসাবাদ

এই গোপাল দলপতির মুখে শোনা গিয়েছিল বিভাস অধিকারীর নাম। নলহাটির সেই প্রাক্তন তৃণমূল নেতার বাড়িতেও শনিবার হানা দিয়েছে সিবিআই। তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বাড়িতেও তল্লাশি চলছে।

Gopal Debnath

নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত কুন্তল ঘোষ হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের নাম নিয়েছিলেন। তাঁর সঙ্গে গোপাল দলপতির কী সম্পর্ক সেটাও জানিয়েছিলেন কুন্তল। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১২:৪৮
Share: Save:

নিয়োগ দুর্নীতি মামলায় এ বার গোপাল দলপতির পূর্ব মেদিনীপুরে বাড়িতে গেল সিবিআই। শনিবার বাংলা বছরের প্রথম দিনে একাধিক জায়গায় অভিযান চালাচ্ছে সিবিআই। তার মধ্যে রয়েছে মুর্শিদাবাদের বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা, নলহাটিতে তৃণমূলের প্রাক্তন ব্লক সভাপতি বিভাস অধিকারীর বাড়ি। এর মধ্যেই পটাশপুরে গোপালের বাড়িতেও গেল সিবিআইয়ের একটি দল। গোপালের পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করছেন আধিকারিকেরা। চলছে তল্লাশিও।

নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত বহিষ্কৃত তৃণমূলের নেতা কুন্তল ঘোষ হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের নাম নিয়েছিলেন। তাঁর সঙ্গে গোপাল দলপতির কী সম্পর্ক সেটাও জানিয়েছিলেন কুন্তল। অন্য দিকে, তার আগেই গোপালকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। গোপাল দাবি করেন, হৈমন্তী অসুস্থ। তা ছাড়া দুর্নীতির সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। নিয়োগ দুর্নীতিতে আরও এক ধৃত তাপস মণ্ডল দাবি করেন, ২০১৭ সালে গোপাল প্রাথমিক চাকরিপ্রার্থীদের কাছ থেকে প্রায় ৯৪ লক্ষ টাকা তুলে কুন্তলকে দিয়েছেন। গত ৩১ জানুয়ারি সিজিও কমপ্লেক্সের ইডি দফতরে গোপাল এবং তাপসকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। এর পর গত ৭ ফেব্রুয়ারি ইডি দফতরে গিয়ে নানা নথি দিয়ে এসেছিলেন গোপাল।

এই গোপাল দলপতি আবার এক দিকে আরমান গঙ্গোপাধ্যায় নামে পরিচিত। তিনি প্রাক্তন শিক্ষক। তিনি হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের স্বামী। ইডির চার্জশিটে আরমান ট্রেডার্স নামে একটি সংস্থার উল্লেখ রয়েছে। ওই সংস্থার মালিক গোপালই বলে দাবি করা হয়েছে। পাশাপাশি, কুন্তলের কাছ থেকে একাধিক বার মোটা অঙ্কের টাকা দলপতির কাছে যায় বলে খবর। সেই টাকা কেন তাঁকে দেওয়া হত, সে প্রশ্ন ওঠে।

অন্য দিকে, গোপালের মুখে শোনা গিয়েছিল বিভাস অধিকারীর নাম। বলেছিলেন, “এর পর যে নাম সামনে সবাই তা সময়মতো দেখতে পাবেন। সেই নাম সামনে এলেই বিস্ফোরণ হবে। তবে নাম তো নামই। দুর্নীতিতে নামের আবার ছোট-বড় কী আছে।” সেই বিভাসের বাড়িতেও শনিবার হানা দিয়েছে সিবিআই।

এই গোপাল দলপতি আবার এক দিকে আরমান গঙ্গোপাধ্যায়। তিনি প্রাক্তন শিক্ষক। তিনি হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের স্বামী। ইডির চার্জশিটে আরমান ট্রেডার্স নামে একটি সংস্থার উল্লেখ রয়েছে। ওই সংস্থার মালিক গোপালই বলে দাবি করা হয়েছে। পাশাপাশি কুন্তলের কাছ থেকে একাধিক বার মোটা অঙ্কের টাকা দলপতির কাছে যায় বলে খবর। সেই টাকা কেন তাঁকে দেওয়া হত, সে প্রশ্ন ওঠে।

অন্য দিকে, গোপালের মুখে শোনা গিয়েছিল বিভাস অধিকারীর নাম। সেই বিভাসের বাড়িতেও শনিবার হানা দিয়েছে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Gopal Dalapati Recruitment Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE